শনিবার, জুলাই ১৩, ২০২৪
spot_img

টাকার বিনিময়ে দেয়া প্রায় সারে ৩ হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করলো তিতাস

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের ৬ গ্রামের প্রায় সাড়ে তিন হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস কর্তৃপক্ষ। এর আগে পর্যায়ক্রমে এলাকার দালালদের মাধ্যমে টাকার বিনিময়ে এ সকল গ্যাসের সংযোগ দেয় তিতাস কতৃপক্ষ।

মঙ্গলবার (২৮ মার্চ) সকাল ১১ থেকে দুপুর দেড়টা পর্যন্ত পিরোজপুর ইউনিয়নের, ভাটিবন্দর, রতনপুর, জৈইনপুর, জিয়ানগর, ভবনাথপুর, মরিচাকান্দিসহ ৬টি গ্রামের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরে অবৈধ সংযোগে ব্যবহৃত পাইপ, রাইজার ও রেগুলেটর জব্দ করা হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের উপ-মহাব্যবস্থাপক মোঃ সুরুজ আলমের নেতৃত্বে নারায়ণগঞ্জ জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ তামশিদ ইরাম খান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তাদের সোনারগাঁ থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) মোঃ মাহফুজুর রহমান, এসআই মোঃ ইমরান হোসেন, এসআই পঙ্কজ কান্তি সরকারসহ সঙ্গীয় ফোর্স সহায়তা করেন।

এ বিষয়ে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের সোনারগাঁও আঞ্চলিক বিপণন বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো: সুরুজ আলম বলেন, দীর্ঘদিন ধরে অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে অনেকে বাসাবাড়িতে রান্নার কাজ চালিয়ে আসছিলেন। এভাবে প্রতি বছর সরকারের তিন কোটি টাকার রাজস্ব ফাঁকি দেয়া হচ্ছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, আমরা পূর্বে রাইজার প্রতি ৬০/৭০ হাজার টাকার বিনিময়ে তিতাস থেকে গ্যাস সংযোগ পেয়েছি। এর আগেও একবার সংযোগ বিচ্ছিন্ন করে পূনরায় টাকা নিয়ে আবার সংযোগ দেয়। তারা জানান, সংযোগ বিচ্ছিন্ন করে টাকা হাতিয়ে নেয়া যেন তিতাস কতৃপক্ষের বানিজ্য হয়ে দাড়িয়েছে। এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, এই রমজান মাসেও তারা গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করছে, যা একেবারেই অমানবিক।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়