সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪

রেজাউল করিমের বিএনপিতে আওয়ামীলীগ নেতা মোতালেব

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শুম্ভুপুরা ইউনিয়ন ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইতিপূর্বে আওয়ামীলীগের সাথে রাজনীতি করে নব্য বিএনপি নেতা দাবী করা মোতালেব এখন রেজাউল করিমের সাথে নতুন করে রাজনীতি শুরু করেছে।

ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ভিডিওটি ভাইরাল হওয়ার পর পুরো উপজেলায় চলছে সমালোচনার ঝড়। ভিডিওতে দেখা যায় বিগত দিনে আওয়ামীলীগের প্রার্থীর পক্ষে নৌকা মার্কায় প্রকাশ্যে ভোট প্রচারণায় ব্যস্ত ছিলেন মোতালেব মেম্বার।

উপজেলার শম্ভুপুরা ইউনিয়ন আ’লীগের সভাপতি প্রয়াত নাসির মেম্বারের পক্ষে গত ইউপি নির্বাচনে প্রকাশ্যে নব্য বিএনপি নেতা দাবী করা মোতালেব মেম্বার একটি সভায় আ’লীগের নৌকায় ভোট চেয়েছেন। তার বক্তব্যটি হুবহু লিখিতভাবে তুলে ধরা হলো ” আমি এই ৭ ‘হাজার ভোট নৌকা মার্কায় দিয়ে নাসির মেম্বারকে জয়যুক্ত করার আহবান জানাচ্ছি।” এসময় তিনি আ’লীগের একনিষ্ঠ কর্মী বলেও দাবী করেন।

অভিযোগ আছে,  নব্য বিএনপি নেতা দাবী করা মোতালেব মেম্বার প্রয়াত আ’লীগ নেতা নাসির উদ্দিন মেম্বারের সহচর ছিলেন। তিনি নিজেও আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী হিসবে শম্ভুপুরা ইউনিয়ন চষে বেড়িয়েছেন। নাসির উদ্দিন মেম্বার ও তার ছেলের ছত্র ছায়ায় আ’লীগের ব্যনারে নামে বেনামে গড়েছেন অঢেল সম্পদ। তার অত্যাচারেও অনেক বিএনপি নেতা ছিলো এলাক ছাড়া। কিন্তু ছাত্র আন্দোলনের গনজোয়ারে স্বৈরশাসক শেখ হাসিনার পতনের পর সকল নেতা কর্মী পালিয়ে যায়। ব্যাতিক্রম হয়নি সোনারগাঁ উপজেলায়ও। এ সুযোগকে কাজে লাগিয়ে পিঠ বাঁচাতে ও এলাকায় নিজের অবস্থান পরিবর্তন করতে গাছ বাওয়া বানরের মতো বিএনপির একাংশের সাথে যুক্ত হওয়ার জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তিরা জানান, মোতালেব মেম্বার একজন সুবিধাবাদী ও স্বার্থলোভী মানুষ। সে একজন আ’লীগ নেতা। প্রয়াত আ’লীগ নেতা নাসির মেম্বারের ঘনিষ্ঠ সহচর হিসেবে সব সময় কাজ করতো। এলাকায় সে একটি সন্ত্রাসীচক্র কায়েম করে রেখেছেন। এখন আ’লীগের দল ছেড়ে সুবিধা বুঝে সাবেক মুক্তিযোদ্ধা প্রতিমন্ত্রী এবং সংস্কার পন্থী রেজাউল করিমের সাথে বিএনপিতে যোগ দেয়ার জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন। ইদানিং সে এলাকায় বিএনপি নেতা বলে প্রচারনা চালাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে  সম্প্রতি রেজাউল করিমের সাথে তার একটি ছবি ভাইরাল হলে রেজাউল করিমের নেতৃত্ব ও মোতালেব মেম্বারের অবস্থান নিয়ে সমালোচনা চলছে। এমন নব্য বিএনপি নেতা দাবী করা ব্যাক্তিদের বিএনপিতে ঠাঁই দেয়া হলে বিএনপিকে মানুষ গ্রহণ করবে না বলেও জানান। এ বিষয়ে মোতালেব মেম্বারের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান বলেন, আমাদের বিএনপির হাইকমান্ড থেকে স্পষ্ট নির্দেশনা আছে হাইব্রিট কিংবা মীরজাফরদের দলে কোনো ঠাঁই নেই। আর আ’লীগ নেতাকে তো বিএনপিতে ঠাঁই দেয়ার কোনো প্রশ্নই আসে না। বিএনপি একটি সুশৃঙ্খল ও স্পষ্টভাষী দল যারা নেতা নয় নীতিতে বিশ্বাসী। যারা এমন মীরজাফরদের জায়গা দেয় তাদের পাশে থাকার জন্য তারা আর যাইহোক বিএনপি হতে পারে না। তিনি বলেন, বিএনপির দুঃসময়ে পাশে ছিলাম ১৬ বছরে প্রায় শ’খানেক মামলা খেয়েছি জেল খেটেছি। নেতা কর্মীদের সুখে দুঃখে পাশে ছিলাম। কখনো তাদের ছেঁড়ে যাই নি।

মান্নান বলেন, আজ যে নেতা এই হাইব্রিট মীরজাফরদের বিএনপি ট্যাগ দিয়ে দলে নিচ্ছে। আমার প্রশ্ন বিএনপির দুঃসময়ে সে নেতা কোথায় ছিলো?  সোনারগাঁবাসীকে জিজ্ঞেস করেন আমি কোথায় ছিলাম?  আমাদের দল বিএনপি আর বিএনপিতে কোনো মীরজাফরদের জায়গা হবে না।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়