বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০২৪

বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ বেকার যুবদের আত্মকর্মসংস্থানের লক্ষে অপ্রাতিষ্ঠানিক ট্রেডের আওতায় ৭দিন মেয়াদী বিনামূল্যে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণের উদ্বোধন করলো নারায়ণগঞ্জের সফল স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ পরিষদ। ১৫ সেপ্টেম্বর রোববার বিকেলে শহরের নারায়ণগঞ্জ বার একাডেমীর হল রুমে নারায়ণগঞ্জ সদর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক প্রশিক্ষণে ৬০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

নারায়ণগঞ্জ সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রিয়াজুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ বার একাডেমীর প্রধান শিক্ষাক মোঃ হুমায়ুন কবির ও মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের শিক্ষা ও সাহিত্য বিষয়ক সচিব কবি রুনু সিদ্দিক। ফুড প্রসেসিং এর প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন আব্রাউল আজিজ ও বিউটিফিকেশন কোর্সের খাদিজা আক্তার তিন্নি। এছাড়াও প্রশিক্ষণ ক্লাসের টিম লিডার হিসেবে দায়িত্ব পালন করেন মাহপারা বিন আহমেদ নির্জনা এবং মাওঃ মোঃ হুমায়ন কবীর রানা। বিউটিফিকেশন কোর্সে মেকওভার ক্লাসে মডেল হিসেবে ছিলেন সংগঠনের সদস্য ইলমা আক্তার মিতু।

বিনামূল্যে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা বলেন, মানব কল্যাণ পরিষদ একটি বিকল্প শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ইতিমধ্যে সকলের আস্থা ও বিশ্বাস অর্জন করেছে। স্বেচ্ছাসেবী তৈরিতেও তাদের ভূমিকা অপরিসীম। মানবিক কাজে সর্বদা এগিয়ে যাচ্ছে সংগঠনটি। আজকের শিক্ষার্থীরাই প্রশিক্ষণ গ্রহণ করে একেক জন দক্ষ কারিগর হিসেবে আত্মনির্ভরশীল হয়ে গড়ে উঠবে এবং দেশ ও জাতি গঠনে সামাজিক কাজে সোচ্চার থাকবে।

সামাজিক কাজ করতে গেলে বাধা বিপত্তি ও অপপ্রচার থাকবেই তাই বলে থেমে থাকা যাবে না। সততার সহিত আদর্শের সাথে মোকাবেলা করে সামনের দিকে মানবিক গুণাবলী নিয়ে এগিয়ে যেতে হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়