সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪

সোনারগাঁয়ে অধ্যক্ষ সুলতানকে অবাঞ্ছিত ঘোষণা, কক্ষে তালা

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সোনারগাঁ জি আর ইন্সটিটিউট মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষকে অবাঞ্ছিত ঘোষণা করে অপসারণ দাবিতে তার কক্ষে তালা দিয়েছে শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১১ টায় বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা অধ্যক্ষর পদত্যাগের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করবে এ খবর জানতে পেয়ে অধ্যক্ষ  অফিসে আসেননি। এ সময় অধ্যক্ষকে শিক্ষা প্রতিষ্ঠানের অফিসে না পেয়ে উত্তেজিত শিক্ষার্থীরা ৩০ মিনিট সময় বেধে দেয়।

অধ্যক্ষ মোঃ সুলতান মিয়া অফিসে না আসলে তাকে অবাঞ্চিত ঘোষনা করে তার কক্ষে তালা দেওয়ার আল্টিমেটাম দেয়। অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে না আসায় তাঁর কক্ষে শিক্ষার্থীরা তালা ঝুলিয়ে দেয় এবং তিনি পদত্যাগ না করা পর্যযন্ত আন্দোলনের ঘোষনা দেয় শিক্ষার্থীরা।

কলেজ শাখার  শিক্ষার্থীরা জানান, অধ্যক্ষ সুলতান মিয়ার অধ্যক্ষ হওয়ার শিক্ষাগত যোগ্যতা না থাকার পরও তিনি আওয়ামীলীগের এমপি কায়সার হাসনাতের প্রত্যক্ষ সহযোগিতায় নিয়োগ পান। নিয়োগ পেয়ে নানা অনিয়ম, অপকর্ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন। তার বিরুদ্ধে শুধু শিক্ষার্থীই নয়, অভিভাবকরাও অতিষ্ঠ। তাই তার অপসারণের দাবিতে অভিভাবক ও শিক্ষার্থীরা আন্দোলন করেছে।

অধ্যক্ষর অনিয়ম, অপকর্ম ও দুর্নীতির চিত্র তুলে ধরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছেও স্মারকলিপি দেওয়া হয়েছে। অধ্যক্ষের অপসারণ ও অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া পর্যন্ত শিক্ষক- শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত থাকবে। শিক্ষার্থী নাজমুল হোসেন জানান, অধ্যক্ষের অপসারণ না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচি চলবে।

উল্লেখ্য, অতিরিক্তি বেতন আদায়, অভিভাবকদের সাথে অসৎ আচরন, নানা অনিয়ম ও লুটপাট, প্রতিবন্ধীদের ভর্তি না নেওয়া, অতিরিক্ত উন্নয়ন ফি, উপবৃত্তির টাকা আত্মসাত, ১৮ লাখ টাকার পৌরকর পরিশোধ না করা সহ আরো অনেক অভিযোগ এনে প্রাক্তন শিক্ষার্থী আরিফ একদফা দাবী আদায় না হওয়া পর্যআন্ত আন্দোলন চলবে বলেও জানান।

দায়িত্বপ্রাপ্ত সহকারি প্রধান শিক্ষক এখলাছুর রহমান জানান, অধ্যক্ষ স্যার অসুস্থ্য হওয়ার কারনে ছুটিতে আছেন। তিনি আরো বলেন, শিক্ষার্থীরা অধ্যক্ষর কক্ষে তালা ঝুলিয়ে দিলে নিরাপত্তার জন্য আমরাও আরেকটি তালা দিয়ে বিষয়টি ইউএনও স্যারকে অবগত করেছি।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে একটি স্মারকলিপি পেয়েছি এবং দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা কয়েকদিনের মধ্যে অধ্যক্ষের বিরুদ্ধে আনীত অভিযোগ যাছাই করে তদন্ত প্রতিবেদন দিলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়