সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪

সোনারগাঁ বিএনপিতে বসন্তের কোকিলদের কোন জায়গা হবে না

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় বসন্তের কোকিলদের আনাগোনা বেড়েছে এসব কোকিলদের আর বিএনপিতে জায়গা হবে না বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য ও সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান।

২৬ আগষ্ট সোমবার বিকেলে উপজেলার উদ্বোবগঞ্জ এলাকায় অবস্থিত জেলা পরিষদ অডিটরিয়ামে সোনারগাঁ থানা বিএনপি আয়োজিত বিএনপির ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকীর প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব  কথা বলেন।

মান্নান বলেন, এখন মোদির বউ মোদির কাছে চলে গেছে।  তবে সে ষড়যন্ত্র কিন্তু অব্যাহত রেখেছে। মোদির সাথে মিলে বাংলাদেশে কৃত্রিম বন্যা তৈরি করেছে। লীগ বাহিনীকে আনসারের পোষাক পড়িয়ে দেশে অরাজকতার পায়তারা করছে। দেশের মানুষ সব বুঝে গেছে।  এখন সবাই ঐক্যবদ্ধ। কোন ষড়যন্ত্রই আর কাজে আসবেনা।

এসময় বিএনপির অন্যান্য নেতারা বক্তব্যে বলেন,  বিগত ১৭ বছর আজহারুল ইসলাম মান্নানের নেতৃত্বে দল সুসংগঠিত রয়েছে। বিএনপির ত্যাগী নেতাকর্মীদের বিরুদ্ধে আওয়ামীলীগের নেতাকর্মীরা মামলা দিয়ে হয়রানী করেছেন। দীর্ঘ সময় গ্রেফতার আতঙ্কে বাড়ি ছাড়া ছিলেন। অনেক নেতাকর্মীরা সপ্তাহে ৫দিন হাজিরা দিতে গিয়ে আদালতের বারান্দায় ছিল। কাজ কর্ম ছিল না। অনেকের পরিবার অসহায় অবস্থায় দিনপার করেছেন। সোনারগাঁ থানার মিথ্যা রাজনৈতিক মামলায় কয়েক হাজার বিএনপির নেতাকর্মী জেল হাজতে ছিলেন। ওই সময় আজহারুল ইসলাম মান্নান প্রতিটি নেতাকর্মীর মামলার খরচসহ পরিবারের ভরণ পোষণ করেছেন। আওয়ামীলীগের সঙ্গে যারা আঁতাত করে চলেছেন শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে যাওয়ার পর তারাই আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন পাওয়ার জন্য প্রকাশ্যে এসেছেন। তারা নাকি বিএনপির রাজনীতি করছেন। কোথায় ছিলেন তারা?

বিএনপি নেতাদের দাবি, শেখ হাসিনা দেশ ছাড়ার পর যারা প্রকাশ্যে এসে বিএনপিতে কোন্দল সৃষ্টি করতে চান, তাদের বিরুদ্ধে কয়টি মামলা হয়েছে? কতদিন জেল খেটেছেন? আগামীতে যারা আজহারুল ইসলাম মান্নানের নেতৃত্বে সুসংগঠিত দলে কোন্দল সৃষ্টি করতে চান তাদের প্রতিহত করা হবে। সভায় চলমান বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য ও ঔষধ বিতরণের আহবান জানিয়েছেন নেতারা।

সোনারগাঁ পৌর বিএনপির সিনিয়র জয়েন্ট সেক্রেটারি সাদিকুর রহমান সেন্টুর সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানের সভাপতি শাহজাহান মিয়ার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, থানা বিএনপির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, সহ-সভাপতি নজরুল ইসলাম টিটু, রফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক রুমা আক্তার, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোতালেব হোসেন, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক খায়রুল ইসলাম সজিব, পিরোজপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মনিরুজ্জামান ও বারদী ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রহমান মুন্সি প্রমুখ।

এসময় সোনারগাঁ উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সভা শেষে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত ও আহত ছাত্রদের জন্য দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়