সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪

সোনারগাঁয়ে পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক রাহিমের উপর হামলা

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পূর্ব শত্রুতা/আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাহিমের উপর হামলা চালিয়ে হত্যার উদ্দেশ্যে মারাত্মকভাবে আহত করা হয়েছে।

১৯ আগষ্ট সোমবার সন্ধ্যায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন ও পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির রফিকের অনুসারী পৌর বিএনপির যুগ্ম-সম্পাদক হাসনাইনের নেতৃত্বে ৩০/৪০ জনের একটি দল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে পৌর ভবনের সামনে এ হামলা চালিয়েছে বলে জানিয়েছেন ঘটনাস্থলে উপস্থিত ওই এলাকার একাধিক প্রত্যক্ষদর্শী।

জানা গেছে, গত ৫ আগষ্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ থেকে পালিয়ে যাওয়ার পর আওয়ামীলীগের নেতাকর্মীদের উপর চড়াও হয় বিএনপি নেতাকর্মীরা। এমতাবস্থায় সোনারগাঁ উপজেলা পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাহিমের নেতৃত্বে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের এলাকা ছাড়া করতে লাঠিসোঁটা নিয়ে তাড়া করে এবং বাড়িঘর ভাংচুর করা হয়। রাহিমের একক আধিপত্য বিস্তারে ক্ষোভ জন্মে থানা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন ও পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির রফিকের মনে।

গত ৯ আগষ্ট এলাকার নিরাপত্তার স্বার্থে সোনারগাঁ থানা বিএনপির সভাপতি ও কেদ্রীয় বিএনপির নির্বাহী সদস্য আজহারুল ইসলাম মান্নান পৌরসভার আদমপুর বাজারে আসেন। সেখানে থানা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেনের সাথে পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক রাহিমের সাথে বাকবিতন্ডা হয়। এর কয়েকদিন পর থানা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেনের অনুসারী সজিব নামের এক যুবদল নেতাকে পিটিয়ে আহত করেন রাহিম ও তার সাঙ্গপাঙ্গরা। এঘটনায় থানা বিএনপির সভাপতি  আজহারুল ইসলাম মান্নান বিচারের আশ্বাস দিলে দু’পক্ষই সম্মতি দেয়। কথায় আছে “চোর শুনেনা ধর্মের কাহিনী”। মোশাররফ হোসেন ও হুমায়ুন কবির রফিকের অনুসারী পৌর বিএনপির যুগ্ম-সম্পাদক হাসনাইনের নেতৃত্বে গতকাল (১৯ আগষ্ট) সন্ধ্যায় হামলা চালিয়ে রাহিমকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে তার মাথায় মারাত্মকভাবে জখম করে।

গুরুতর আহত অবস্থায় আব্দুর রাহিমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে আশঙ্কা জনক অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বলে জানান তার ছেলে ইসমাইল হোসেন। এদিকে আহত রাহিমের লোকজন লাহাপাড়া এলাকায় নেতাকর্মীদের বাড়িঘর ভাংচুর করলে রাতেই পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোতালেব হোসেন, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সাদিকুর রহমান সেন্টু, থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন ও মোগরাপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আতাউর রহমান ভাংচুর করা বাড়িঘর পরিদর্শন করে ভুক্তভোগীদের শান্তনা দিয়ে ন্যায্য বিচারের আশ্বাস দেন।

এবিষয়ে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান জানান, রাহিম নামে এক বিএনপি নেতার উপর হামলার ঘটনা শুনেছি। এখনো কেউ অভিযোগ করতে আসেনি। অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে হামলাকারীদের বিরুদ্ধে অবশ্যই আইনি ব্যবস্থা নেয়া হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়