সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ভাড়াবৈষম্যের প্রতিবাদে ব্যাচ-৯৭’র মানবন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বাসভাড়ার ক্ষেত্রে বৈষম্যের প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জে ১৯৯৭ সালে এসএসসি পাশ করা শিক্ষার্থীদের সংগঠন-ব্যাচ ৯৭। সংগঠনটি বলছে, জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখলেও নারায়ণগঞ্জ সবসময় উন্নয়ণ বৈষম্যের শিকার। নানাভাবে অবহেলিত এ জেলা থেকে চলাচলরত পরিবহণগুলো দীর্ঘদিন ধরে অতিরিক্ত  বাসভাড়া আদায় করে চলেছে। এ অবস্থা আর চলতে দেয়া যায় না।

শুক্রবার (১৬ আগষ্ট) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে ওই রুটের বাসভাড়া কমনোর দাবি জানায় ব্যাচ ৯৭, নারায়ণগঞ্জ। এসময় ব্যাচ ৯৭, নারায়ণগঞ্জ এর সভাপতি ডা: ফরহাদ আহমেদ জেনিথ বলেন, ঢাকা থেকে নারায়ণগঞ্জের দূরত্ব মাত্র ১৮ কিলোমিটার। সরকার নির্ধারিত প্রতি কিলোমিটার ২ টাকা ৩০ পয়সা করে হলে মোট ভাড়া দাঁড়ায় ৪১ টাকা। সেখানে নারায়ণগঞ্জের পরিবহণগুলো ৫৫ টাকা আদায় করছে। এভাবে এই রুটে নিয়মিত যাতায়াতকারী একজন যাত্রী দৈনিক ৩০ টাকা অতিরিক্ত দিয়ে আসছেন। তাহলে মাসে ও বছরে হিসেব করলে অঙ্কটা বেশ বড়ো  হয়ে দাঁড়ায়। এ রুটে প্রতিদিন হাজার হাজার যাত্রী চলাচল করে। আমরা বাসভাড়া  যৌক্তিক পর্যায়ে নিয়ে আসার দাবি জানাচ্ছি।

এসময় তিনি শিক্ষার্থীদের জন্য বাসভাড়া অর্ধেক করারও দাবি জানান। ভাড়াবৈষম্যের প্রতিবাদ জানিয়ে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন-ব্যাচ ৯৭ এর যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ নেয়ামত উল্লাহ, যুগ্ম সম্পাদক আফরীন সুলতানা জেমী, তথ্য প্রযুক্তি সম্পাদক হালিম উল্লাহ টিটু।

সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক কাজী সাঈদুল ইসলামের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন-জানে আলম, মো: সায়েম কবীর, মনির হোসেন, মাইন উদ্দিন সোহাগ, কামরুল হাসান সোহাগ, সোহাগ খান, মোঃ আক্তার হোসেন, শরিফ উদ্দিন সফু, রিপন মাহমুদ আকাশ, ফরহাদ উদ্দিন শাওন, মো: ফজলুর রহমান, আব্দুল কাদের, সনেট সিনহা, মো: নাজমুল হক, আকবর হোসেন, আব্দুল সাত্তার মাসুম, শিশির আহমেদ মাসুম, সুমন চন্দ্র সাহা, তনয় কুমার সাহা ও সাদ্দাম হোসেন মির্জা প্রমুখ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়