সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪

সোনারগাঁয়ে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

সংবাদ সিক্সটিনঃ “ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এ প্রতিপাদ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ পালন করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা প্রশাসন ও মৎস্য অফিসের আয়োজনে এ মৎস্য সপ্তাহ পালন করা হয়। এসময় উপজেলা পরিষদ চত্বরে একটি র‌্যালি বের করা হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মাহফুজ এর সভাপতিত্বে বক্তব্য দেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আশরাফুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাছুম চৌধুরী, ফরিদা পারভীন, জেষ্ঠ্য উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম আবু তালেব, সমাজ সেবা কর্মকর্তা মোঃ ইকবাল হোসাইন, সমবায় কর্মকর্তা মিজানুর রহমান, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহাবুবুর রহমান বাবুল ও বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল আমিন সরকার প্রমুখ।

সভায় বক্তারা বলেন, আমরা মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। তবে দেশীয় প্রজাতির মাছ উৎপাদনের দিকে মৎস্য চাষিদের মনোযোগী হতে হবে। তাছাড়া দেশী মাছ বিলুপ্ত হয়ে যাবে। সভা শেষে তিনজন মৎস্য চাষিকে পুরস্কৃত করা হয়। পরে উপজেলা পরিষদ পুকুরে বিভিন্ন প্রজাতির পোনা অবমুক্তকরন করে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়