সোমবার, জুলাই ১৫, ২০২৪
spot_img

সোনারগাঁয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে নিহত-১

সংবাদ সিক্সটিন: সোনারগাঁয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে একজন নিহত এবং আরও একজন গুলিবিদ্ধ হয়েছে ।

শনিবার (৯মার্চ) সন্ধায় পিরোজপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডে উপ-নির্বাচন শেষে ব্যালট বাক্স ছিনিয়ে নেওয়ার সময় তালা প্রতিকের সমর্থকদের সঙ্গে সংঘর্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গুলিবর্ষণ করে। এতে হৃদয় (২৩) নামে একজন নিহত এবং ফারুক নামে একজন গুলিবিদ্ধ হয়েছে বলে জানান থানার সেকেন্ড অফিসার এস.আই পংকজ কান্তি সরকার। পরে অভিযান চালিয়ে এলাকার জাহাঙ্গীর দেওয়ানের বাড়ির পিছন থেকে ব্যালট বাক্স উদ্ধার করা হয়।

নিহত হৃদয় (২৩) পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা গ্রামের আমির ভূইয়ার ছেলে এবং আহত ফারুক (৩৩) একই এলাকার মৃত কামাল ভূইয়ার ছেলে।

উদ্ধার করে নিহত হৃদয়কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন এবং আহত ফারুক ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক কর্মকর্তা মোশারফ হোসেন।

স্থানীয়রা জানান, ভোট গণনা শেষে মোরগ প্রতিকের প্রার্থী আব্দুল আজিজ সরকাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হলে তালা প্রতিকের প্রার্থী কায়সার আহম্মেদ রাজু পূনরায় ভোট গণনার দাবি করেন। কর্তৃপক্ষ পূণরায় ভোট গণনা করে ফলাফল একই হলে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তায় প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ব্যালট বাক্স নিয়ে উপজেলা নির্বাচন কমিশন অফিসের দিকে রওনা দিলে তালা প্রতিকের প্রার্থীর সমর্থক হৃদয় ও ফারুক আচমকা দুটি ব্যালট বাক্স নিয়ে দৌড়ে পালাতে চেষ্টা করে। পরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে হৃদয় নিহত এবং ফারুক আহত হয়। ঘটনায় দুধঘাটা, কোরবানপুর ও চাঁন্দেরচক তিনটি গ্রামে থমথমে বিরাজ করছে।

এ ব্যাপারে উপ-নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)’র সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়