রবিবার, মে ১৯, ২০২৪
spot_img

আন্তর্জাতিক মানবাধিকার অপরাধ দমন সংস্থা’র মহাসচিব ফিরোজ কবির

নিজস্ব প্রতিবেদকঃ আন্তর্জাতিক মানবাধিকার অপরাধ দমন সংস্থা’র মহাসচিব হয়েছেন সংস্থার ডেভেলপমেন্ট ডিরেক্টর ফিরোজ কবির। সোমবার ৫ই জুন তাকে এই পদে নিযুক্ত করেন সংস্থার চেয়ারম্যান ও প্রধান নির্বাহী শফিকুল ইসলাম স্বপন।

আন্তর্জাতিক মানবাধিকার অপরাধ দমন সংস্থা International Human Rights crime prevention Foundation এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চেয়ারম্যানের ক্ষমতা বলে  গঠনতন্ত্রের ১০ (ক) উপধারা অনুযায়ী,  কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক ফিরোজ কবিরকে মহাসচিব হিসেবে নিযুক্ত করেছেন!

আন্তর্জাতিক মানবাধিকার অপরাধ দমন সংস্থা’র আচরণ বিধি লঙ্ঘন ও বিভিন্ন অভিযোগের ভিত্তিতে সংস্থার কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক এ বি এম আজিজুল হাকিমকে মহাসচিব পথ থেকে বহিষ্কার করা হয় এবং ডিসেম্বর ২০২১ থেকে মহাসচিব পদটি  শূন্য হয়।

মহাসচিব নিযুক্ত হওয়ায় প্রতিক্রিয়া  জানতে চাইলে ফিরোজ কবির বলেন, আন্তর্জাতিক মানবাধিকার অপরাধ দমনের চেয়ারম্যান গঠনতন্ত্রের ক্ষমতাবলে ও কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক আমাকে মহাসচিব পদে নিযুক্ত করেছে, আমি তার প্রতি চিরকৃতজ্ঞ। তিনি আমার ওপর যে গভীর আস্থা ও বিশ্বাস স্থাপন করেছেন আমি তার মর্যাদা রাখবো ও  কাজের মাধ্যমে  প্রতিফলন দেখাতে চাই।

ফিরোজ কবির পেশায় একজন চিকিৎসক, তিনি দুই বছরের বেশি সময় আন্তর্জাতিক মানবাধিকার অপরাধ দমন সংস্থা International Human Rights crime prevention Foundation ডেভলপমেন্ট ডিরেক্টর হিসেবে দায়িত্বে রয়েছে, যেখানে তিনি মানবাধিকার বিষয়ে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক কুটনীতি, নীতিনির্ধারণ অ্যাডভোকেচি, কর্মসূচি পরিকল্পনা ও বাস্তবায়নের তাৎপর্যপূর্ণ অবদান রেখেছেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়