বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
spot_img

রাতভর দফায় দফায় সংঘর্ষ, মাদক বিরোধী অভিযানে আটক ১৩

মোঃ সাজেদুর রহমানঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার চনপাড়া বস্তিতে মাদক কারবারিদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। (৩০এপ্রিল) রোববার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত দফায় দফায় চলে এই সংঘর্ষ। পরে সোমবার সকালে পুলিশ ও ডিবি যৌথ অভিযান চালিয়ে ১৩ জনকে আটক করেছে।

পুলিশ জানায়, আটকদের কাছ থেকে দেশীয় অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়েছে। তবে তাৎক্ষণিক তাদের নাম পরিচয় জানাতে পারেনি।  এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (গ- সার্কেল) আবির হোসেন।

আবির হোসেন বলেন, সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত আমাদের অভিযান চলে। অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) চাইলাউ মারমা।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, মাদক ব্যবসায়ী জয়নাল গ্রুপের সদস্য মারুফকে মারধর করে রায়হান ও তার অনুসারীরা। এরপরই উভয় পক্ষের লোকজন দফায় দফায় সংঘর্ষে জড়ায়। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি দোকান এবং লুটপাট চালানো হয়। সংঘর্ষ চলাকালে গুলিবর্ষণের শব্দ শোনা গেছে বলেও জানান তাঁরা।

অভিযানের বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা বলেন, স্থানীয় মাদক ব্যবসায়ীরা প্রায়ই নিজেদের মধ্যে সংঘর্ষে জড়াচ্ছে। বিশেষ করে সামনে মেম্বার নির্বাচন ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই সংঘর্ষ ঘটছে। তারই ধারাবাহিকতা গতরাতে সংঘর্ষ হয়। আমরা আজ সকালে অভিযান চালিয়ে ১৩ জন মাদক ব্যবসায়ীর সহযোগীকে আটক করি।’

অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা আরও বলেন, আটকদের কাছ থেকে চাপাতি, চাইনিজ কুড়াল, সুইচ গিয়ারসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এ ছাড়া কিছু গাঁজাও জব্দ করা হয়েছে। অভিযান চলাকালে চনপাড়ার ভেতরে থাকা মাদকের অনেকগুলো স্পট গুঁড়িয়ে দিই। আটকদের বিরুদ্ধে মাদক, দেশীয় অস্ত্র এবং দ্রুত বিচার আইনে মামলা করা হবে।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল চনপাড়ায় মাদক ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে অন্তত তিনজন গুলিবিদ্ধ হন। সাবেক ইউপি সদস্য বজলুর রহমানের মৃত্যুর পর তাঁর সাম্রাজ্য দখলের জন্য বজলুর অনুগামীরা প্রায়ই নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে যাচ্ছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়