রবিবার, মে ১২, ২০২৪
spot_img

বৃষ্টি কামনায় ইসতিফার নামাজ আদায়

নিখিল বর্মনঃ তীব্র তাপদাহ এবং বৃষ্টি না হওয়ায় অতিষ্ঠ হয়ে পড়েছে মানুষের জীবন। শুধু মানুষ নয় এর প্রভাব পড়ছে ফসল থেকে শুরু করে পশু-পাখিদের উপরও। আর তাই বৃষ্টি কামনা করে ইসতিফার নামাজ আদায় করা হয়েছে নওগাঁর সাপাহারে।

মঙ্গলবার সকাল ১০টায় (১১ এপ্রিল) উপজেলা ইমাম ও মোয়াজ্জিন কল্যাণ সমিতির আয়োজনে সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রচণ্ড তাপদাহ, অনাবৃষ্টি ও খরা থেকে বাঁচতে বৃষ্টি কামনায় এই নামাজ আদায় করা হয়। এতে প্রায় আট শতাধিক মুসল্লি বিশেষ জামাতে অংশ নিয়ে দুই রাকাত ইসতিফার নামাজ আদায় করেন। নামাজ শেষে তারা বৃষ্টি কামনা করে মোনাজাতে অংশ নেন। মোনাজাত পরিচালনা করেন সাপাহার মডেল মসজিদের ইমাম মো. ওমর ফারুক।

নামাজে অংশ নেয়া মুসল্লিরা বলেন, কিছুদিন ধরেই তীব্র তাপদাহ চলছে। বৃষ্টি না হওয়ায় অতিষ্ঠ হয়ে পড়েছে জন জীবন। এছাড়াও এই উপজেলা আমের জন্য বিখ্যাত। এখন প্রতিটি গাছে আমের গুটি ধরে। প্রচণ্ড তাপদাহ, অনাবৃষ্টি ও খরার কারনে গাছ থেকে আম ঝরে যাচ্ছে। সেচ দিয়েও কোন কাজ হচ্ছে না। তাই বৃষ্টির জন্য আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ পড়ে দোয়া করা হয়েছে।

সাপাহার মডেল মসজিদের ইমাম মো. ওমর ফারুক, এটি মূলত নফল নামাজ। দেশে বালা মসিবত ও অনাবৃষ্টির কারণে আমরা এই নামাজ আদায় করেছি। আল্লাহ চাইলে রহমতের বৃষ্টি হতে পারে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়