শুক্রবার, মার্চ ১, ২০২৪
spot_img

ব্যালটে ৩০০ আসনে নির্বাচন হলেও বিএনপির আগ্রহ নেই: মির্জা ফখরুল

সংবাদ ডেস্কঃ সোমবার (৩ এপ্রিল) রাজধানীর বেইলি রোডের লেডিস ক্লাবে রাজনীতিবিদদের সম্মানে আয়োজিত ইফতার অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) হবে নাকি ব্যালটে হবে তা নিয়ে বিএনপির কোনো আগ্রহ নেই।

বিএনপি মহাসচিব বলেন, আমরা একটি বিষয় লক্ষ্য করেছি, জনগণ যে স্বাধীন, তারা যে এই রাষ্ট্রের মালিক, সে বিষয়টাকে বেমালুম ভুলে গিয়ে এখন এক ব্যক্তি এবং দলের মালিকানা প্রতিষ্ঠা করার জন্য সব ধরনের চক্রান্ত তারা করছে। এখানে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলা হয়েছে। নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে বিভিন্ন নাটক, প্রহসন তৈরি করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

ইভিএম নয়, আগামী নির্বাচনে ৩০০ আসনেই ব্যালটে ভোট হবে-নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, এই বিষয়ে একজন সাংবাদিক আমার কাছে জানতে চেয়েছেন। আমি বলেছি, আমাদের কোনো আগ্রহ নেই। আমাদের কাছে যেটা মনে হয়, সেটা পরিষ্কার করে বলেছি- নির্বাচনকালীন কোন সরকার থাকবে, কী ধরনের সরকার থাকবে, সেটাই হচ্ছে প্রধান সংকট।

তিনি আরও বলেন, আজ গণতন্ত্র ধ্বংস হয়েছে। ৭১-এ আমাদের যে মূল লক্ষ্য ছিল গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণের সেই জায়গা থেকে বহু দূরে সরে এসেছি। সে কারণে স্পষ্ট করে বলতে চাই, অনেকগুলো রাজনৈতিক দল ঐক্যমত হয়েছি, যারা জনগণের দ্বারা নির্বাচিত নয়, যারা গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে, তাদেরকে পদত্যাগ করতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে নতুন নির্বাচন কমিশন গঠন করে, নতুন নির্বাচনের মাধ্যমে জনগণের মালিকানা প্রতিষ্ঠা করতে হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়