মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_img

কাঁচপুরে সিন্ডিকেটের নিয়ন্ত্রণে চাল ও নিত্যপণ্যের বাজার

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার একটি গুরুত্বপূর্ণ স্থান কাঁচপুর। শিল্পাঞ্চল হওয়ায় অত্র জেলার বাইরে থেকেও আগত হাজার হাজার জনসাধারণ কাঁচপুরসহ তৎসংলগ্ন এলাকায় বাস করে। তাই নিত্যপণ্যের বিক্রয় বেশ পরিমাণের হয়। আর এ সুযোগে অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট চালসহ অন্যান্য প্রয়োজনীয় নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে নিয়ে  বাড়তি দামে বিক্রয় করে সাধারণ মানুষের পকেট কাটছে বলে অভিযোগ উঠেছে।

বাজার করা শেষে আবুল কাশেম নামে এক ক্রেতা সাংবাদিকদের জানান, নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে এমনিতেই হিমশিম খেতে হচ্ছে। তার উপর চাল, ডাল, চিনি, বুট সহ বেশ কিছু পণ্যের দাম কাঁচপুরে বেশী নেয়া হচ্ছে। মদনপুর ও মোগরাপাড়া বাজারের তুলনায় কাঁচপুরে দাম বেশী বলে আমার ধারণা। বাজারে সিন্ডিকেট করে অসাধু ব্যবসায়ীরা দাম বাড়াচ্ছে। তাদের বিরুদ্ধে সরকার বিশেষ করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চালানো জরুরি বলে আমরা মনে করছি।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জামানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান, যে প্রতিষ্ঠান বা যে দোকান পণ্যের বাড়তি দাম নিচ্ছে, নির্দিষ্ট করে তার নাম ও অবস্থান আমাদেরকে জানালে আমরা দ্রুত সেখানে অভিযান পরিচালনা করবো।

এদিকে করোনা মহামারির ধাক্কা সামাল দিতে না দিতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, আন্তর্জাতিক বাজারে পণ্যের মূল্যবৃদ্ধি, ডলারের দাম বেড়ে যাওয়া ও রাশিয়া ইউক্রেনের যুদ্ধের কারণে এমনিতেই পণ্যের মূল্য বাড়ছে। তার উপর অসাধু সিন্ডিকেটের কারণে বাড়তি বাজার দরের এই পরিস্থিতিতে দিশেহারা সাধারণ মানুষ। এ পরিস্থিতির পরিত্রাণ চায় সকলে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়