শনিবার, জুলাই ২৭, ২০২৪
spot_img

সোনারগাঁয়ে রাজউক’র অভিযান, ভবন মালিককে ২ লাখ টাকা জরিমানা

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অনুমোদনহীন ও  অবৈধভাবে গড়ে ওঠা ভবনে অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক। অভিযানে একটি ভবনের অনুমোদনহীন অবৈধ অংশ ভেঙে দিয়ে ভবন মালিককে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুন) সকালে থেকে বিকেল ৩টা পযর্ন্ত মোগরাপাড়া হাবিবপুর এলাকায় রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরার নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। ভবন নির্মাণে রাজউকের প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৬ তলা বিশিষ্ট ভবনের মালিক জসীম উদ্দীনকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় আরো বেশ‌কয়েকটি ভবনের মালিককে সতর্ক করা হয়েছে।

রাজউকের নারায়ণগঞ্জ জোন অথরাইজড অফিসার এফ আর আশিক আহমেদ জানান, রাজউক অনুমোদিত প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় একজনকে ২ লাখ টাকা জরিমানা ও অন্যদের রাজউকের অনুমোদন ব্যতীত কাজ করবেনা মর্মে মুচলেকা নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, অনেকেই উপজেলা থেকে অনুমোদন নেয়ার কথা বলছে কিন্তু রাজউকের আওতাধীন এলাকায় রাজউক থেকেই অনুমোদন নিতে হবে। তাদের না জানার দরুন প্রাথমিক পানিশমেন্ট হিসেবে মুচলেকা নেয়া হয়েছে। কিন্তু পরবর্তীতে আরো বড় ধরনের বড় অ্যাকশনে যাবে রাজউক।

এ বিষয়ে ভবন মালিকরা জানান, এই এলাকা যে রাজউকের আওতাধীন তা জানা ছিলনা। তাই আমরা উপজেলা ইঞ্জিনিয়ার থেকে অনুমোদন নেওয়ার জন্য যাই। অনেক ভবন মালিকদের অভিযোগ তারা ভবন ভাঙ্গার জন্য রাজউকের আগাম কোন নোটিশ পাননি।

অভিযানে উপস্থিত ছিলেন, রাজউকের নারায়ণগঞ্জ জোনাল অফিসের ইন্সপেক্টর মনিরুজ্জামান, রাজিকুল ইসলাম ও নাহিদুল ইসলামসহ সোনারগাঁ থানার এসআই ফিরোজ হোসেনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়