বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদকঃ “তামাক কোম্পানীর হস্তক্ষেপ প্রতিহত করি, শিশুদের সুরক্ষা নিশ্চিত করি” প্রতিপাদ্য বিষয় নিয়ে বিশ্ব তামাক মুক্ত দিবস উপলক্ষে পহেলা জুন শনিবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাড়া মাধবীলতা সিটিপ্লাজায় মানব কল্যাণ পরিষদের আয়োজনে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূইয়ার সভাপতিত্বে মত বিনিময় সভায় সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী প্রসিকিউটর মোঃ তারেকুর রহমান, ডেভেলপমেন্ট এক্টিভিটিজ অব সোসাইটি’র সিনিয়র প্রোগ্রাম অফিসার মোঃ মোয়াজ্জেম হোসেন টিপু, পরিবেশবাদী সমাজকর্মী নিলুফার ইয়াসমীন রূপা ও নারী উদ্যোক্তা মুনা আহাম্মেদ।

আত্মপ্রত্যয়ী নারী মেহেরিনা খান মিথিলার সাবলীল উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন মানব কল্যাণ পরিষদের মহাসচিব মোঃ নিজাম উদ্দিন ও শিক্ষা বিষয়ক সচিব বুবলি আক্তার।

এ সময় বক্তারা জলবায়ু পরিবর্তনকে মানবজাতির জন্য সবচেয়ে বড় স্বাস্থ্য হুমকি বলে অভিহিত করেছেন এবং তামাক শিল্প, যা ইতিমধ্যেই মানব স্বাস্থ্যের বিরুদ্ধে একটি প্রধানত দায়ী বলে বক্তব্য তুলে ধরেন। শিল্পের ভিত্তিপ্রস্তর যুগের পণ্য-তামাক পরিবেশের ব্যাপক এবং সুদূরপ্রসারী ক্ষতি করে।

তামাক শিল্পকে প্রায়ই এমন একটি সত্তা হিসাবে উপেক্ষা করা হয় যাকে পরিবেশগত ধ্বংসের জন্য দায়ী করা দরকার। মানুষকে বিষে আক্রান্ত করে তামাক। আমাদের পৃথিবী এবং মানুষের স্বাস্থ্যের জন্য, আমাদের পরিবেশের উপর তামাকের প্রভাব সম্পর্কে কথা বলতে হবে এবং সচেতনতা বৃদ্ধি করতে হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়