শনিবার, জুলাই ২৭, ২০২৪
spot_img

রোহিঙ্গা ক্যাম্পে আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহ অস্ত্রসহ আটক

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে বিপুল পরিমাণ অস্ত্রসহ সন্ত্রাসী গোষ্ঠী আরসার শীর্ষ কমান্ডার আব্দুল্লাহকে গ্রেফতার করেছে ১৪ এপিবিএন পুলিশ সদস্যরা।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন ১৪ এপিবিএন সহ অধিনায়ক (পুলিশ সুপার) আরেফিন জুয়েল। এর আগে বুধবার (২২ মে) বিকেলে ক্যাম্প-২০ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আবদুল্লাহ ৩ নম্বর ক্যাম্পের ডি-৫১ ব্লকের মোদাচ্ছেব এর ছেলে।

১৪ এপিবিএন সহ অধিনায়ক (পুলিশ সুপার) আরেফিন জুয়েল জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে আরসার শীর্ষ সন্ত্রাসী আবদুল্লাহ ২০ নং ক্যাম্পে অবস্থান করছে। এই খবর পেয়ে ইরানী পাহাড় পুলিশ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার সহকারী পুলিশ সুপার অংশু কুমার দেব ফোর্স নিয়ে অভিযান চালিয়ে ক্যাম্পের একটি শেড থেকে তাঁকে গ্রেফতার করে। এসময় তাঁর কাছ থেকে ২টি বিদেশী পিস্তল ও ২ রাউন্ড গুলি পাওয়া যায়।

ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেয়া তথ্যের ভিত্তিতে বুধবার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে ক্যাম্প ২০/এক্সটেনশন ব্লক—বি/৪, এস/১ সংলগ্ন কাঁটাতারের বাইরে লাল পাহাড়ের ঢালুস্থান এলাকায় দ্বিতীয় দফায় অভিযান চালানো হয়। এসময় উদ্ধার করা হয়, দেশীয় তৈরি বড় ওয়ান শুটার গান ১ টি, মাঝারি সাইজের ওয়ান শুটার গান ২ টি, রাইফেলের গুলি ২০ রাউন্ড, শর্টগানের কার্তুজ ১ টি, রাইফেলের গুলির খোসা ২০ টি, পিস্তলের গুলির খোসা ৩ টি।

তার বিরুদ্ধে ৮ টি হত্যা মামলা রয়েছে বলে জানান তিনি। রোহিঙ্গারা ক্যাম্পে বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে অপরাধ চালিয়ে যাচ্ছে। ক্যাম্পে অপরাধ নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত আছে বলে জানান তিনি।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়