বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
spot_img

প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়ন নিয়ে সমন্বয় সভা

সংবাদ সিক্সটিন: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়ন নিয়ে স্কুলের প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় ও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দৌলতর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার।

বিশেষ অতিথি ছিলেন, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের জৈষ্ঠ সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক আমিনুর রহমান সুলতান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মাহফুজ, সনমান্দী ইউপি চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, বারদী ইউপি চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল প্রমুখ। এসময় অনুষ্ঠানে প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার বলেন, প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়নের জন্য প্রাথমিক বিদ্যালয়ের সমস্যাগুলো চিহ্নিত করে দ্রুত সমাধান করা হবে। যেসব বিদ্যালয়ের ভবন জরাজীর্ণ হয়ে পরিত্যক্ত হিসেবে পড়ে রয়েছে সেখানে নতুন ভবন নির্মাণ করা হবে। শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্য বিজ্ঞানমনস্ক শিক্ষা ব্যবস্থা চালু করা হবে।

তিনি আরো বলেন, আমার একটি পরিকল্পনা রয়েছে উপজেলার ১১টি ইউনিয়নে একটি করে প্রাথমিক বিদ্যালয়কে মডেল হিসাবে পাইলট প্রকল্প গ্রহণ করা হবে। সেখানে আমরা সাকসেস হলে প্রতিটি প্রাইমারি স্কুলে এ মডেল চালু করা হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়