শনিবার, জুলাই ১৩, ২০২৪
spot_img

সাজাপ্রাপ্ত আসামীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ডিসির কাছে অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জের চিহ্নিত প্রতারক ও একাধিক মামলায় সাজাপ্রাপ্ত আসামী কামাল প্রধানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে বন্দরের প্রবীন সাংবাদিক আনোয়ারুল হক। যার স্মারক নং-১৪৮৮২।

লিখিত অভিযোগে জানা যায়, মামলাবাজ প্রতারক কামাল প্রধান প্রায় ১০/১২টি ফেইসবুক ফেক আইডি খুলে উল্টাপাল্টা স্ট্যাটাস ও কমেন্টসহ সাংবাদিক আনোয়ারুল হকের ছবি সম্বলিত মিথ্যা বানোয়াট ভিত্তিহীন খবর পরিবেশন করছে এবং সমাজে বিভ্রান্তি ছড়াচ্ছে। এছাড়াও ঐসকল ফেক আইডিগুলো থেকে বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট জনদের নিয়েও অপ-প্রচার চালাচ্ছে। কামাল প্রধানের নিজের আইডিসহ ফেক আইডিগুলো কামাল প্রধান সমর্থক গোষ্ঠি, দৈনিক আজকের নীলকণ্ঠ, দৈনিক আজকের ইহকাল, দৈনিক আজকের বীরশ্রেষ্ঠ, লিবারেল ডেমোক্রেটিভ পার্টি এলডিপি, খবর নারায়ণগঞ্জ প্রতিদিনি, ডেইলী নিউজ, নারায়ণগঞ্জ সদর উপজেলাা প্রেসক্লাব ফেইসবুকের এই আইডিগুলোর লিংক লিখিত অভিযোগে উল্লেখ করা হয়। এছাড়াও সরকার অনুমোদনহীন দৈনিক আজকের নীলকণ্ঠ নামক একটি ভুয়া পত্রিকা আকারে তৈরি করে অশ্লীল শব্দসহ আজেবাজে কথা লিখে পত্রিকা প্রকাশ করছে যা সরকারের অধীনে দন্ডনীয় অপরাধ।
তিনি আরও বলেন, তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালিয়ে সামাজিক ভাবে সম্মানহানী করেছে এবং মিথ্যা মামলা মোকদ্দমার ভয়ভীতি প্রদর্শন করে দেখে নেবার হুমকী দিচ্ছে। বিবাদী কামাল প্রধান এর ফেসবুক আইডিগুলো থেকে অপপ্রচারের কারণে আনোয়ারুল হক সামাজিক ভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছেন এবং ক্ষতির আশংকা করছেন। প্রতারক কামাল প্রধানের বিরুদ্ধে সোনারগাঁ থানায় রাষ্ট্রবিরোধী মামলা রয়েছে এবং সিদ্ধিগঞ্জ থানা ও বন্দর থানায় জাল দলিল সৃজনসহ প্রতারনার নিয়মিত মামলা রয়েছে। এছাড়াও নারায়ণগঞ্জ আদালতে একাধিক মামলা চলমান রয়েছে।

বর্তমানে কয়েকটি মামলায় বিজ্ঞ আদালত প্রতারক কামালকে অর্থদন্ডসহ সাজা দিয়েছে। প্রতারনার দায়ে এক বছরের সাজা, চেক ডিজঅনার মামলায় পাঁচ লক্ষ টাকা জরিমানা সহ আট মাসের জেল এবং আরো দুটি চেক ডিজঅনার মামলায় ছয় মাস করে দুটি রায় হয়েছে আদালতে। বর্তমানে সাজাসহ কয়েকটি মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী কামাল প্রধান। পলাতক থেকে বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছে।

লিখিত অভিযোগে ভুক্তভোগী আনোয়ারুল হক আরো বলেন, প্রতারক কামাল প্রধানের বিরুদ্ধে বন্দর থানায় জিডি করেছেন এবং ডিসি ও এসপির কাছে এর পূর্বেও লিখিত অভিযোগ দিয়েছিল। বর্তমানে চরমনিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে বলে দ্রুত কামালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন করেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়