সোমবার, এপ্রিল ২২, ২০২৪
spot_img

মসজিদ থেকে জামায়াত ইসলামীর ১৫ নেতা গ্রেফতার

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার একটি মসজিদ থেকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ১৫ জনকে গ্রেফতার  করেছে পুলিশ। শুক্রবার (১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার কাঞ্চন এলাকার মসজিদে অভিযান চালায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। এ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা।

তিনি বলেন, নাশকতা ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের উদ্দেশে গোপন বৈঠকের খবর পেয়ে ডিবি পুলিশ ওই মসজিদে অভিযান চালায়। পরে সেখান থেকে জামায়াতে ইসলামীর ১৫ জন নেতাকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে সংগঠনটির নারায়ণগঞ্জ জেলা শাখার আমীর মমিনুল হক, রূপগঞ্জ উপজেলার সভাপতি ও সেক্রেটারিসহ বিভিন্ন ইউনিটের নেতা রয়েছেন। তিনি আরও বলেন, যাচাই-বাছাই শেষে গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

নারায়ণগঞ্জ জেলা শাখার সেক্রেটারি মো. জাকির হোসাইন বলেন, আমাদের কর্মীদের নিয়ে সেখানে একটি বৈঠক চলছিলো। কিন্তু পুলিশ বিনা অপরাধে কোনো কারণ ছাড়াই আমাদের ১৫ জন নেতাকর্মী গ্রেফতার করেছে। তাদের মধ্যে শুধু জেলা আমিরের বিরুদ্ধে মামলা ছিল। এছাড়া কারো বিরুদ্ধে কোনো মামলা ছিল না।

তিনি বলেন, এ দেশে বর্তমানে বাকশালি আইন চলছে। আমরা কোনো জায়গায় বসে সভা-সমাবেশ বা বৈঠক করলেও তারা বলে গোপন বৈঠক। তাহলে উন্মুক্ত বৈঠক কোনটা উনি সরকারের কাছে প্রশ্ন রাখেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতা আতঙ্কে আছে। তারা এখন সব জায়গায় জামায়াতকে নিয়ে ভয় পায়।

এজন্য কোন কারণ ছাড়াই আমাদের নেতাকর্মীদের হয়রানি করছে। নেতাকর্মীদের গ্রেফতার করেও আপনাদের ক্ষমতা ধরে রাখতে পারবেন না। জাকির বলেন, বর্তমানে দেশে কোনো গণতন্ত্র নেই। এ দেশে ফ্যাসিবাদী আইন চলছে। অনতিবিলম্বে তিনি সবার মুক্তি কামনা করেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়