সোমবার, জুলাই ১৫, ২০২৪
spot_img

তারেক রহমানের পরিকল্পনায় ২১ আগস্টে গ্রেনেড হামলা হয়েছিলো: এমপি খোকা

সংবাদ১৬.কমঃ ১৯৭৫ সালের ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্ট একই সূত্রে গাঁথা বলে মন্তব্য করেছেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগের অতিরিক্ত মহাসচিব ও নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। তিনি বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মাস্টারমাইন্ড জিয়াউর রহমান। তারই ছেলে তারেক রহমানের পরিকল্পনায় ২১ আগস্টের গ্রেনেড হামলা চালানো হয়েছে।

সোনারগাঁয়ে সাদিপুর ইউনিয়ন জাতীয় পার্টি আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রবিবার (২৭ আগস্ট) বিকেলে উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখি ঈদগাহ মাঠে বঙ্গবন্ধু ও তার পরিবারসহ ১৫ ই আগস্ট ও ২১ আগস্টে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনায় মুনাজাত ও তবারুক বিতরণ করা হয়।

সাদিপুর ইউনিয়ন জাতীয় পার্টি সভাপতি আবুল হাসেম এর সভাপতিত্বে ও সাদিপুর ইউনিয়ন জাতীয় পার্টি সাধারণ সম্পাদক মাসুদ মোল্লা মেম্বারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগের অতিরিক্ত মহাসচিব ও নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

প্রধান অতিথির বক্তব্যে এমপি খোকা বলেন, বিএনপি জোট সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে গ্রেনেড হামলার মাধ্যমে আওয়ামী লীগকে নিঃশেষ করে দিতে চেয়েছিল। শুধু তাই নয়, গ্রেনেড হামলার সকল আলামত তারা মুছে দিতে চেয়েছিল কিন্তু পারেনি। সামনে নির্বাচন তাই আমাদের সিদ্ধান্ত নিতে হবে-আমরা কি সেই ৭৫, সেই ২১ আগস্টের কুশীলবদের আবারও ক্ষমতায় দেখতে চাই? নাকি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়া স্মার্ট বাংলাদেশকে দেখতে চাই?

এমপি খোকা বলেন, তারা দেশকে ধ্বংস করে আর শেখ হাসিনা সৃষ্টি করে। যাদের থাকার ঘর ছিল না তাদের ঘর নির্মাণ করে দিয়েছেন। বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা, সর্বজনীন পেনশন ব্যবস্থা চালু করেছেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে গ্রামেগঞ্জে ক্লিনিকের মাধ্যমে তারা চিকিৎসা নিচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে স্মার্ট নেতৃত্ব, স্মার্ট প্রশিক্ষণ, স্মার্ট শিক্ষাসহ সবকিছুতে স্মার্ট কার্যক্রমের মাধ্যমে আমাদের সকলকে এগিয়ে যেতে হবে। তাহলেই দেশ স্মার্ট বাংলাদেশ পরিণত হবে। আবার জামায়াত-বিএনপি দেশ নিয়ে ষড়যন্ত্র করছে। তাই অপশক্তিকে কোন রকম মাথা চড়া দিতে না পারে সে দিকে সতর্ক থাকতে হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলা জাতীয় মহিলা পার্টির প্রধান উপদেষ্টা মিসেস ডালিয়া লিয়াকত, নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আবু নাইম ইকবাল, নারায়ণগঞ্জ জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আনিসুর রহমান বাবু, হাজী জাবেদ রায়হান, জামপুর ইউনিয়ন জাতীয় পার্টি সাধারণ সম্পাদক ও প্যানেল চেয়ারম্যান মোতালিব ভূইয়া, জাতীয় মহিলা পার্টি সোনারগাঁ উপজেলা আহবায়ক নাছিমা আক্তার পলি মেম্বার, যুগ্ম আহবায়ক নাসরিন আক্তার পান্না, উপজেলা জাতীয় যুবসংহতি আহবায়ক কাজী নাজমুল ইসলাম লিটু, সদস্য সচিব সিকান্দার আলী, বীর মুক্তিযোদ্ধা নুর হোসেন মেম্বার, রফিকুল ইসলাম মেম্বার, সাকিব হাসান মেম্বার প্রমূখ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়