মঙ্গলবার, জুন ২৫, ২০২৪
spot_img

সোনারগাঁয়ে জনপ্রিয়তায় শীর্ষে ইঞ্জিনিয়ার মাসুমের বিরুদ্ধে অপপ্রচার, প্রতিবাদ

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে “মানবতার ফেরিওয়ালা” ও “মানবিক চেয়াম্যান” হিসেবে খ্যাতি অর্জন করা সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমমের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের অভিযোগ উঠেছে।

আওয়ামীলীগের সিনিয়র এই নেতা একই সাথে স্বর্ণপদক প্রাপ্ত বার বার নির্বাচিত উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তার বিরুদ্ধে অপ-প্রচাররের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও সাধারণ জনগণ।

অনুসন্ধানে জানা গেছে, সম্প্রতি রাজনৈতিক পক্ষপাত্তিত্ব ও সোনারগাঁয়ে তৃণমূল থেকে উঠে আসা আওয়ামীলীগের এই ত্যাগী নেতার জনপ্রিয়তা সোনারগাঁসহ পুরো নারায়ণগঞ্জে আলোচনার শীর্ষে৷ খুব অল্প বয়স থেকেই তিনি মানব সেবায় নিবেদিত। একজন আদর্শ ধার্মিক মুসলিম ও রাজনৈতিক পরিবারে জন্ম হওয়া এই আওয়ামীলীগ নেতা অনেকে চড়াই-উতরাই পেড়িয়ে আজ আওয়ামীলীগের  সিনিয়র সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান পদের মতো পদ অর্জন করেছেন।

আরও জানা যায়,  বিএনপি ও জামাত শিবির ক্ষমতায় থাকাকালীন তাদের অমানুষিক অত্যাচারে নিপেরিত হয়ে বহু বার হাসপাতাল ও অনেক মামলা-হামলার শিকার হয়েছেন। তৎকালীন সরকার পতনের আন্দোলনে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হয়ে একনিষ্ঠ কর্মী  হিসেবে রাজপথে আন্দোলন-সংগ্রাম চালিয়ে গিয়েছিলেন তিনি। তার আন্দোলনের তোপে তখনকার বিএনপি ও জামাত-শিবিরের হেবিওয়েট নেতারাও এলাকা ছেড়ে পালিয়েছিলেন।

আওয়ামী সরকার ক্ষমতায় আসার পর বিপর্যস্ত সোনারগাঁকে ঢেলে সাজাতে মহাজোটের সিদ্ধান্তকে মেনে নিয়ে কাজ করেছেন অবিচল গতিতে।  এরই ধারাবাহিকতায় তার কর্মকান্ডে সন্তুষ্ট হয়ে স্থানীয়  পিরোজপুর ইউনিয়নের সর্বস্তরের জনগনের রায়ে বিপুল ভোটে ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। এরপরেই তার দক্ষ নেতৃত্ব ও বিচক্ষণতায় পিরোজপুর ইউনিয়নকে করেছে শিল্প নগরী। যেখানে দেশের প্রথম সারির কোম্পানিগুলোর কারখানা তৈরি করা হয়েছে৷ সোনারগাঁ হয়েছে আধুনিক আবাসস্থল। স্বীকৃতি স্বরুপ পেয়েছে বিশ্বের দরবারে প্রশংসা।

অনুসন্ধানে আরও জানা যায়, জনকল্যাণে ও বৈশ্বিক মহামারী করোনা প্রতিরোধে, দলীয়ভাবে রাজনৈতিক বিভিন্ন কর্মসূচিতে নিরলস পরিশ্রম ও মাঠ পর্যায়ে সক্রিয় ভূমিকায় তৎপর, সেবা খাতে সার্বক্ষনিক ভাবে দায়িত্ব পালন করে একের পর এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে মানবিকতায় ত্রাণ বিতরণে শীর্ষে ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ণ পরিষদ চেয়ারম্যান ও মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজের সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

বিগত সময় থেকে শুরু করে অদ্যবদি তার কর্ম তৎপরতায় পিরোজপুর তথা সোনারগাঁয়ে সর্বজন নন্দিত মানবিক চেয়ারম্যান হিসেবে খ্যাত ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। করোনা ভাইরাসের প্রার্দূভাব শুরু হওয়ার পর থেকে দেশের  ক্রান্তিলগ্নে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার বাস্তবায়নের লক্ষে দিনরাত অবিরত বিরামহীন ভাবে পিরোজপুর ইউনিয়ণ তথা সোনারগাঁ উপজেলার বিভিন্নস্থানে নানান শ্রেণি পেশার ৩০ হাজার মানুষের পাশে দাড়িয়ে সরকারী ত্রান সহায়তার পাশাপাশি তার নিজ উদ্যোগে রেকর্ড পরিমান গরীব, অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ প্রদানসহ ও খাদ্য সামগ্রী বিতরন করেছেন তিনি। তাছাড়া রাজনৈতিক জীবনের শুরু থেকে রাজনৈতিক তৎপরতার পাশাপাশি মানব সেবার লক্ষে অদ্যবদি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, এতিমখানা, কবরস্থান, ধর্মীয় অনুষ্ঠান ওয়াজ মাহফিল, সাংস্কৃতিক অঙ্গন ও ক্রিয়াঙ্গনে খেলাধুলাসহ সব ক্ষেত্রেই তার দান, অনুদান, অবদান মানুষের জন্য অনুকরনীয়। সেজন্য মানবিক চেয়ারম্যান হিসেবে আখ্যায়িত হয়েছেন তিনি।

ইঞ্জিনিয়ার মাসুম চেয়ারম্যানের এই জনপ্রিয়তা দেখে তার রাজনৈতিক প্রতিপক্ষরা একাট্টা হয়ে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ করেছেন স্থানীয় সিনিয়র আওয়ামী নেতৃবৃন্দ। ক্ষমতার লোভে ঈর্ষান্বিত হয়ে ডিজিটাল প্রযুক্তির অপব্যবহার করে তার কন্ঠকে নকল করে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেইসবুক) ফেইক একাউন্ট ব্যবহার করে একটি অশালীন ও অশ্লীল কথাবার্তার অডিও বার্তা ভাইরাল করার অপচেষ্টা চালাচ্ছে। যা নিয়ে ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে।

সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ইতোমধ্যেই এই অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করেছেন৷  যার বর্তমানে ভাইরাল।  অনেকেই আবার বলছে ইঞ্জিনিয়ার মাসুম চেয়ারম্যানের নামে অপপ্রচার চালাতে গিয়ে আজ তারাই তাকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে গেছে।

এব্যপারে আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ জানান, ইঞ্জিনিয়ার মাসুম একটি উদীয়মান দীপশিখা। যার অগ্নিশিখায় সোনারগাঁয়ে বিএনপি-জামাত শিবির আজ মাটির নিচে চাপা পড়ে আছে। কর্মীবান্ধব এ নেতার বিরুদ্ধে এমন অপপ্রচার মানা যায় না।  আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। অচিরেই আমরা সাইবার আইনে এই আইডির বিরুদ্ধে মামলা করবো।

বিষয়টি নিয়ে ইঞ্জিনিয়ার মাসুম চেয়ারম্যান বলেন, আমার জনপ্রিয়তা ও কর্মদক্ষতা দেখে আসন্ন নির্বাচনে সোনারগাঁয়ে আওয়ামীলীগকে দূর্বল করতে একটি কুচক্রী মহল এই ষড়যন্ত্র করছে।  যতোই ষড়যন্ত্র করুক আমি প্রধানমন্ত্রী ভ্যানগার্ড হিসেবে ছিলাম, আছি এবং থাকবো৷  উন্নয়নের রুপকার মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন আমার কর্মদক্ষতা  সম্পর্কে। যারা এই অপপ্রচার চালাচ্ছে অতি শীঘ্রই তাদের আইনের আওতায় আনা হবে।  আমি ইতোমধ্যেই সাইবার আইনে মামলা দায়ের করেছি।  শীঘ্রই সোনারগাঁবাসী সেই ষড়যন্ত্রকারীদের মুখোশহীন চেহারা দেখতে পারবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়