মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_img

৪১ তম বিসিএস পরীক্ষার চুড়ান্ত ফল প্রকাশ

সংবাদ ডেস্কঃ ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। বিভিন্ন ক্যাডারে দুই হাজার ৫২০ জন প্রার্থীকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। বৃহস্পতিবার (৩ আগস্ট) সন্ধ্যা সোয়া ৭টার দিকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) এ ফল প্রকাশ করে। পিএসসির ওয়েবসাইটে এ ফল পাওয়া যাচ্ছে।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুল্লাহ আল মামুনের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪১তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে ২৫৩৬টি শূন্য পদের বিপরীতে ২৫২০টি পদে নিয়োগের জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের পক্ষ থেকে সুপারিশ করা হলো। কয়েকটি কারিগরি/পেশাগত ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় ১৬টি পদে কোনো প্রার্থীকে সুপারিশ করা সম্ভব হয়নি।

এতে আরও বলা হয়, সাময়িকভাবে সুপারিশকৃত প্রার্থীদের মধ্যে কোনো প্রার্থী আবেদনপত্রে জ্ঞাতসারে ভুল বা মিথ্যা তথ্য প্রদান, প্রয়োজনীয় তথ্য গোপন বা টেম্পারিং, কোনো জাল সার্টিফিকেট জমা বা বয়স ও শিক্ষাগত যোগ্যতা সংক্রান্ত সার্টিফিকেটের কোনো অংশ বা প্রবেশপত্র টেম্পারিং বা প্রতারণার আশ্রয় গ্রহণ করলে বা কোনো গুরুতর অসম্পূর্ণতা ধরা পড়লে বিজ্ঞপ্তির শর্ত অনুযায়ী প্রার্থীর সুপারিশ বাতিল করা হবে।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে আবেদন করেন চার লাখেরও বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। প্রিলিমিনারি পরীক্ষায় ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তারা লিখিত পরীক্ষায় অংশ নেন।

২০২১ সালের ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গত বছরের ১০ নভেম্বর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে ১৩ হাজার জন উত্তীর্ণ হয়। চলতি বছরের ২৬ জুন শেষ হয় ৪১তম বিসিএসের মৌখিক পরীক্ষা। সূত্র: বাংলাবাজার পত্রিকা

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়