শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
spot_img

আবারও ঢাকায় সমাবেশ করার ঘোষণা দিলো বিএনপি

সংবাদ ডেস্কঃ রাজধানীতে আবারও সমাবেশ করবে বিএনপি। বুধবার (২ আগস্ট) ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম সাংবাদিকদের কাছে এই কর্মসূচির কথা জানান।

তিনি বলেন, কিসের এত ভয় তারেক রহমানকে? তার প্রতি ভয় থেকেই এমন প্রতিহিংসামূলক ফরমায়েশি রায় দেওয়া হয়েছে। আমরা এই রায় মানি না। এই রায়ের প্রতিবাদে আমরা আগামী শুক্রবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করব।

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি সমাবেশটির আয়োজনে আগামী শুক্রবার বেলা ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ করবে দলটি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানকে দন্ড দেওয়ার প্রতিবাদে এ সমাবেশের ডাক দেওয়া হয়েছে।

এর আগে অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের দায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই মামলায় তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়। আজ বিকেলে ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ মো. আছাদুজ্জামান এ রায় ঘোষণা করেন।

কারাদণ্ডের পাশাপাশি তারেককে তিন কোটি টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানার পরিশোধে ব্যর্থ হলে তিন মাস কারাভোগ করতে হবে। আর জুবাইদাকে ৩৫ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাস কারাভোগের আদেশ দেওয়া হয়েছে।

তারেক রহমান ও জুবাইদা রহমান পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজাসহ নতুন করে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করা হয়েছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়