মঙ্গলবার, জুন ২৫, ২০২৪
spot_img

জনগন জেগে উঠেছে, এ রায়ের জবাব জনগন রাজপথে দেবে: পারভিন

আড়াইহাজার প্রতিনিধিঃ জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার বলেছেন, ক্ষমতা হারানোর ভয়ে আদালতকে ব্যবহার করে সরকার দেশের জনপ্রিয় নেতা তারেক রহমানকে ও তার নেতাকর্মীদের দমাতে চায়। এটি একেবারে অসম্ভব। পতন এসব ফরমায়েশি রায় দিয়ে ও দুদক আদালতকে ব্যবহার করে আর ঠেকানো যাবেনা। জনগন জেগে উঠেছে। এ রায়ের জবাব জনগন রাজপথে দেবে।

বুধবার (২ আগস্ট) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে আদালতের রায়ের প্রতিক্রিয়ায় একথা বলেন তিনি। এর আগে বিকেলে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দুটি অভিযোগে নয় বছর ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে তিন বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামান এ রায় দেন।

রায়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) আইন ২০০৪- এর ২৬ (২) ধারায় তারেক রহমানকে তিন বছর ও ২৭(১) ধারায় ছয় বছরের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া তাকে তিন কোটি টাকা জরিমানা অনাদায়ে তিন মাস কারাদণ্ড দেওয়া হয়েছে। অপরদিকে জোবাইদা রহমানকে ২৭(১) ধারায় তিন বছর কারাদণ্ড দেন আদালত। এছাড়া তাকে ৩৫ লাখ টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। তারেক রহমানের দুই কোটি ৭৪ লাখ ৯৩ হাজার ৮৭ টাকা রাষ্ট্রীয় অনুকূল বাজেয়াপ্ত ঘোষণা করা হয়েছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়