শুক্রবার, মার্চ ১, ২০২৪
spot_img

পুলিশ ও বিএনপি নেতা কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া, আহত ১৫

নিজস্ব প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সিদ্বিরগঞ্জের শিমরাইল এলাকায় বিএনপির  নেতা কর্মীরা মিছিল নিয়ে ঢাকা চট্রগ্রাম মহাসড়কে অবস্থান নেয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এসময় পুলিশের সাথে বিএনপির নেতা কর্মীদের দফায় দাফায় সংর্ঘষ হয়। ধাওয়া পাল্টা ধাওয়ায় কমপক্ষে বিএনপির ১৫ নেতা আহত হয়।

নেতা কর্মীরা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ লাঠি চার্জ ও টিয়ারসেল ছুড়ে   বিএনপির নেতা কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানসহ পাচঁ বিএনপির কর্মীকে গ্রেফতার করে পুলিশ। শনিবার সকাল সাড়ে এগারোটার  দিকে এই ঘটনা  ঘটে।

এসময় বিএনপি নেতাকর্মীদের ইটের আঘাতে সিদ্ধিরগঞ্জ থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফাসহ আহত হয়েছেন ৩ পুলিশ সদস্য।

পুলিশ ও প্রত্যক্ষদশীরা জানান, বিএনপির নেতা কর্মীরা সকাল সাড়ে এগারোটার দিকে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের নেতৃত্বে বিএনপির কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসাবে ঢাকা চট্রগ্রাম মহাসড়কে অবস্থান নেয়ার চেষ্টা করে। কিন্তু পুলিশ মহাসড়কে অব্স্থান নেয়ার কোন পুর্বাঅনুমতি নেই এই অযুহাতে বাধা দেয়।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু জানান, পুলিশের বাধা অতিক্রম করে মহাসড়কে অবস্থান নিতে গেলে পুলিশ বিনা উস্কানিতে আমাদের নেতা কর্মীদের উপর লাঠি চার্জ ও টিয়ারসেল গুলি ছোড়ে।  বিএনপির নেতা কর্মীরা আত্নরক্ষার্থে ইটপাটকেল নিক্ষেক করে চলে যায়।

তিনি দাবি করেন পুলিশের ছোড়াগুলিতে ফতুল্লা থানা বিএনপির আহবায়ক শহিদুল ইসলাম টিটুর চোখে গুলিবিদ্ধ হয়, তিনি গুরুতর আহত অবস্থায় আছেন। বাকি গুলিবিদ্ধদের নাম তাতক্ষনিকভাবে পাওয়া যায়নি।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদর থানা বিএনপির সভাপতি আনোয়ার প্রধান, মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক সাগর প্রধানসহ ৫ জন গ্রেফতার হয়।

জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল জানান, বিএনপির নেতা কর্মীরা মহাসড়কে অবস্থান  নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে মানুষের দুর্ভোগ ও ভোগান্তির চেষ্টা করছিলো। জনগণের জানমালের রক্ষায় এবং মহাসড়কে যানবাহন চলাচলে যাতে কেউ বিঘ্ন সৃস্টি করতে বা পারে সেজন্য পুলিশ বাধা দেয়। পরে পুলিশ লাঠিচার্জ  ও টিয়ারসেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

তিনি বলেন, পুলিশ  ঘটনাস্থলথেকে পাচঁজনকে গ্রেফতার করেছে। বিএনপি নেতাদের ছোড়া ইটের আঘাতে সিদ্বিরগঞ্জ থানার ওসিসহ  তিন পুলিশ সদস্য আহত হয়েছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়