মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_img

সোনারগাঁয়ে অবৈধ অস্ত্রের ঝনঝনানি

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের চর কিশোরগঞ্জ এলাকায় প্রকাশ্যে চলে অবৈধ অস্ত্রের ঝনঝনানি। প্রকাশ্যে অবৈধ অস্ত্রের ঝনঝনানিতে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। দেশীয় বিভিন্ন অস্ত্রের পাশাপাশি অত্যাধুনিক অস্ত্রও রয়েছে  সন্ত্রাসীদের হাতে।

উপজেলার চর কিশোরগঞ্জ এর জনপদ সুজলা সুফলা শস্য শ্যামল নদী বেষ্টিত চর ভূখণ্ড নয়নাভিরাম নৈসর্গিক সৌন্দর্যের আড়ালে লুকিয়ে আছে ভয়ংকর এক সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী। যারা ডাকাতি, চাঁদাবাজি, অস্ত্র, মাদক ব্যবসা ও ধর্ষণ এর মতো কাজগুলো করে যাচ্ছে প্রকাশ্য দিবালোকে। নিরব এই চরাঞ্চালকে করেছে অস্থিতিশীল। আর এদের শেল্টারদাতা হিসেবে গুঞ্জন উঠেছে একই ইউনিয়নের  ৯ নং ওয়ার্ড মেম্বার দিল মোহাম্মদ ও কাশেম দালাল নামের দুই ব্যক্তির বিরুদ্ধে।

অবৈধ অস্ত্র হাতে ছবিতে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের চর কিশোরগঞ্জ গ্রামের আব্দুল মজিদের ছেলে ও দিল মোহাম্মদ মেম্বারের ভাতিজা রিফাত (২২), কবির হোসেনের ছেলে ও কাশেম দালালের বাগিনা গাজী সাগর (২০), মোস্তফার ছেলে তুহিন’র (২৩) হাতে তিনটি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র।

অনুসন্ধানে জানা যায়, আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা এবং এলাকায় নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে চাঁদাবাজি, ডাকাতি ও রাজনৈতিক নেতাদের সুনজরে থাকতেই ব্যবহার হয় এসব অস্ত্র। অনুসন্ধান ও স্থানীয়দের সঙ্গে কথা বললে নাম প্রকাশ না করার শর্তে জানান, এই বাহিনীর কাছে দেশীয় বিভিন্ন অস্ত্রের পাশাপাশি অত্যাধুনিক সব অবৈধ আগ্নেঅস্ত্র রয়েছে। আধিপত্য বিস্তার, মেঘনা নদীতে নৌ ডাকাতির পাশাপাশি মাদক ও অস্ত্র ব্যবসা এবং এলাকায় নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে চাঁদাবাজি ও রাজনৈতিক নেতাদের সুনজরে থাকতেই ব্যবহার করা হয় এসব অস্ত্র। আর এতে স্থানীয়দের মাঝে বিরাজ করছে চাপা ক্ষোভ ও উত্তেজনা।

তারা বলছেন, এদেরকে এখোনি থামানো না গেলে যে কোন সময় ঘটে যেতে পারে অনাকাংখিত ঘটনা এমন কি খুনের মতো ঘটনাও। বিভিন্ন সময়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে সন্ত্রাসীদের অনেকেই অস্ত্রসহ ধরা পড়লেও তাদের গডফাদাররা রয়ে যায় ধরা-ছোঁয়ার বাইরে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়