শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
spot_img

রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রেলওয়ের জায়গা দখল করে গড়ে ওঠা প্রায় ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছেন রেলওয়ে কতৃপক্ষ।

বুধবার (১৯ জুলাই) দুপুরে রেলওয়ের ভূমি সম্পত্তি বিভাগের ঢাকা বিভাগীয় কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শফিউল্লাহ ও সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইব্রাহীমের নেতৃত্বে উপজেলার জামপুর ইউনিয়নের তালতলা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, তালতলা বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ জাকির রব্বানী ও রেলওয়ের কর্মকর্তাসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য।

ভুক্তভোগী আব্দুল মালেকের নাতি রবিউল বলেন, আমাদের লিজকৃত জায়গার খাজনা প্রতি বছর পরিশোধ করে আসছি। কিন্তু কোন নোটিশ ছাড়াই রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শফিউল্লাহ স্যার একটি কোম্পানির পক্ষে এসে এ উচ্ছেদ অভিযান চালিয়েছে।

রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শফিউল্লাহ সাংবাদিকদের বলেন, স্থানীয় একটি কোম্পানির মালিকের আবেদনের প্রেক্ষিতে রেলওয়ের জায়গা দখল মুক্ত করা হয়েছে। যদি কেউ রেলওয়ের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়