বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
spot_img

সোনারগাঁয়ে সাংবাদিকের বাড়িতে ঢুকে হামলার চেষ্টা, অভিযোগ

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভায় দ্যা নিউ ন্যাশন পত্রিকার বন্দর প্রতিনিধি ও মেঘলা ভিটির চেয়ারম্যান জহিরুল ইসলাম সিরাজের বাড়িতে দলবল নিয়ে হামলার অভিযোগ উঠেছে স্থানীয় ভূমিদস্যু শাহ জামালের বিরুদ্ধে। গতকাল সকালে সাংবাদিক সিরাজের নিজ বাড়িতে অনধিকার প্রবেশ করে এ ঘটনা ঘটায়। এ ঘটনায় ভূক্তভোগী সাংবাদিক সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ থেকে জানা যায়, পৌরসভার ৯নং ওয়ার্ডের মৃত আহম্মদ আলীর ছেলে ভুমিদস্যু, প্রতারক মো. শাহ জামাল সরকারি খাস জমি দখল করে বাড়ির সীমানা প্রাচীর তৈরি ও বহু মানুষের সাথে প্রতারনা করে সম্পদ হাতিয়ে নেওয়ার ঘটনা জেনে যাওয়ায় সাংবাদিক জহিরুল ইসলাম সিরাজের উপর দীর্ঘদীন ধরেই ক্ষিপ্ত হয়ে আগ্রাসী আচরন করে আসছিল। গতকাল সকালে সাংবাদিক সিরাজ বানীনাথ পুরে তার নিজ বাড়িতে কাজ করার সময় তাকে একা পেয়ে ২০/২৫ জনের একটি দল নিয়ে হামলার উদ্দেশ্যে অনধিকার প্রবেশ করে।

এমতাবস্থায় স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকা ও নারায়ণগঞ্জ জেলা পরিষদ সদস্য আবু নাইম ইকবাল এর বরাত দিয়ে তাদেরকে প্রতিরোধের চেষ্টা করে ব্যর্থ হয়ে পালিয়ে গিয়ে প্রানে বাঁচে। তাকে না পেয়ে তার ও পরিবারের যে কাউকে পাবে তাকেই মারধর করার এবং সাংবাদিক সিরাজকে হত্যার হুমকি দিয়ে চলে যায়।

এ ব্যাপারে সাংবাদিক সিরাজ বলেন, শাহজামালের প্রতারনায় অনেক পরিবার নিঃস্ব হয়েছে। সে সোনারগাঁ উপজেলা হাসপাতালের পিছনে বানীনাথপুর গ্রামে সরকারি খাস জমি দখল করে সীমানা প্রাচীর নির্মান করার শুরু থেকেই বাধা দিয়ে আসছিলাম। এ কারনে সে আমার উপর ক্ষিপ্ত হয়ে আগ্রাসী আচরন করে আসছিল। গতাকাল সে আমাকে বাড়িতে একা পেয়ে ২০/২৫ জনের একটি দল নিয়ে হামলার চেষ্টা করলে আমি জীবন বাঁচাতে পালিয়ে যাই। বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় রয়েছি।

এ ঘটনার প্রতিবাদে সোনারগাঁ উপজেলায় কর্মরত সাংবাদিকরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন। তারা বলেন, সাংবাদিক নাদিমের মতো আর কোন সাংবাদিককে যেন অকালে ঝরে যেতে না হয়, সে জন্য জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবী জানিয়েছেন।

সোনারগাঁ থানার ওসি মাহাবুব আলম জানান, এ ঘটনায় একটি অভিযোগ নেওয়া হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়