শুক্রবার, মার্চ ১, ২০২৪
spot_img

টোল প্রদান সহজ করতে একপাস এ্যাপ্স পাইলটিং সিস্টেম চালু

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের মহাসড়কে টোল প্রদান কার্যক্রম আরও সহজ ও গতিশীল করতে সরকারী পেমেন্ট গেটওয়ে একপাস ইটিসি পাইলটিং সেবা কার্যক্রম চালু হয়েছে।

সোমবার (১০ জুলাই) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সোনারগাঁ উপজেলার মেঘনা টোল প্লাজায় আধুনিক প্রযুক্তিতে এই টোল আদায় পদ্ধতির উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের সচিব এ বি এম আমিনুল্লাহ নূরী।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব শামীম আকতার, সওজের প্রধান প্রকৌশলী সৈয়দ মইনুল হাসান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রেজাউল করিম ও নারায়ণগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহান ফেরদৌস সহ সড়ক বিভাগ ও বিআরটিএ’র উর্ধতন কর্মকর্তারা। অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে ভিডিওচিত্র প্রদর্শন করে একপাস এ্যাপস ব্যবহার ও স্বল্প সময়ে টোল প্রদান পদ্ধতি সম্পর্কে অবহিত করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের সচিব জানান, ২০১৯ সালে শুধুমাত্র রকেট ব্যবহারের মাধ্যমে ইটিসি এ্যাপ ব্যবহার চালু হয়। তবে এখন থেকে রকেট ছাড়াও বিকাশ এবং যে কোন ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে পবিহনচালকরা তাদের টোল প্রদান করতে পারবেন। এই এ্যাপ ব্যবহারের মাধ্যমে সময় ও খরচ সাশ্রয়ের পাশাপাশি যানজটমুক্ত যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত হবে।

সচিব আরও জানান, আগামী অক্টোবর মাসের পর ইটিসি ছাড়া কোন যানবাহন টোলপ্লাজা অতিক্রম করতে পারবে না। পাইলটিং কার্যক্রমে টোলপ্লাজার বুথে একপাস এ্যাপের মাধ্যমে যানবাহনের টোল আদায় করা হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়