মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_img

বান্দরবানকে আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা হবে: বীর বাহাদুর

নিজস্ব প্রতিবেদকঃ পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পর্যটকদের নিরাপত্তা ও সার্বিক সুযোগ সুবিধা নিশ্চিত করে বান্দরবানকে আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা হবে। এ লক্ষ্যে তিনি পর্যটকদের সার্বিক সুযোগ সুবিধা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।

৯ জুলাই রবিবার বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে সংশ্লিষ্টদের এই নির্দেশ প্রদান করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর।

ভ্রমণপিপাসু পর্যটকরা যাতে বান্দরবান ভ্রমণে অপ্রত্যাশিত কোন হয়রানির শিকার না হয় এবং পর্যটকরা যাতে দ্রুত সময়ে নির্বিঘ্নে নিরাপদে ভ্রমণ সম্পন্ন করে নিজ গন্তব্যে ফিরতে পারেন সেজন্য প্রশাসনকে আন্তরিক ও সোচ্ছার থাকার আহবান জানান। সভায় বান্দরবানের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং বান্দরবানের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রেখে সঠিকভাবে নিজ নিজ দায়িত্ব পালনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর।

সভায় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, বিদেশী পর্যটকরা যাতে সহজে বান্দরবান পার্বত্য জেলায় সুষ্ঠু ও নিরাপদে ভ্রমণ করতে পারেন সেজন্য স্মার্ট বাংলাদেশের অংশ হিসেবে এখন বান্দরবান জেলা প্রশাসনের ওয়েবসাইট অনলাইনে নির্ধারিত ফরমে যে কোনো ভ্রমণকারী তাদের যাবতীয় তথ্যাদি পূরণ ও ভ্রমণের অন্যান্য কার্যাদি অতি সহজেই সম্পন্ন করতে পারছেন। আর এতে করে বান্দরবান ভ্রমণে দেশী পর্যটকদের পাশাপাশি বিদেশী পর্যটকদের পরিমাণ আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে।

সভায় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক উম্মে কুলসুম, ডেপুটি সিভিল সার্জন ডা.নয়ন সালাহউদ্দিন, পৌরসভার মেয়র সৌরভ দাশ শেখর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীরসহ বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান ও বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়