মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_img

আড়াইহাজার সাবরেজিস্ট্রি অফিস রাজস্ব আদায় বৃদ্ধি

আড়াইহাজার প্রতিনিধিঃ আড়াইহাজারে সাবরেজিস্ট্রি অফিসে রাজস্ব আদায় বেড়েছে। চলতি অর্থবছরে (জুন ২০২২-জুলাই ২০২৩) রাজস্ব আদায় হয়েছে ৫৫ কোটি ১২ লক্ষ ৯২ হাজার ১০১ টাকা। যা গত বছরের তুলনায় ১৪ কোটি ৩১ লক্ষ ৮৯ হাজার ২৫৬ টাকা বেশি। চলতি অর্থবছরে দলিল রেজিস্ট্রি হয়েছে ১৫ হাজার ৬২৫টি। গত অর্থবছরে (জুন ২০২১-জুলাই ২০২২) রাজস্ব আদায় হয়েছিল ৪০ কোটি ৮১ লক্ষ ২ হাজার ৮৪৫ টাকা। গত অর্থবছরে দলিল রেজিস্ট্রি হয়েছিল ১৫ হাজার ২৫৬ টি।

আড়াইহাজার উপজেলা সাবরেজিস্ট্রার আলী আজগর জানান,  জেলা রেজিস্ট্রারের দিকনির্দেশনা, পরামর্শ অনুসারে ও জনগনের সহযোগিতায় সাব রেজিস্ট্রি অফিসে রাজস্ব আদায় বেড়েছে।  আমাদের জনবল হচ্ছে,  কর্মকর্তা ১ জন, স্থায়ী কর্মচারী ৫ জন, নকলনবিশ  ৪৫ জন, দলিল লেখক  ১৬৪ জন। ইউনিয়ন ১০ টি, পৌরসভা ২ টি, মৌজা ১৮৪ টি। আমাদের সকল কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলেই আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে। আশাকরি আগামী ফলাফল আরো ভাল হবে।

সাবরেজিস্ট্রার আলী আজগর আরও   জানান, আমি আড়াইহাজার উপজেলার জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি ও ধন্যবাদ জানাচ্ছি। স্থানীয় সংসদ সদস্য  আলহাজ্ব নজরুল ইসলাম বাবু  মহোদয়ের দিক নির্দেশনায় ও সরকারি আইন-বিধি অনুসরণ করে আড়াইহাজার সাব-রেজিস্ট্রি অফিস জনগণকে সেবা প্রদান করে যাচ্ছে। অফিসের কর্মকর্তা-কর্মচারী এবং দলিল লেখকরা আড়াইহাজার উপজেলার জনগণের জমি হস্তান্তর প্রক্রিয়াকে জন-বান্ধব করেছে। জাল-জালিয়াতি, হয়রানি কমে এসেছে। তাই রাজস্ব বেড়েছে।

নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রার খন্দকার জামিলুর রহমান বলেন, অফিসের কাজ কর্মে গতিশীলতা থাকলেও দলিল রেজিস্ট্রি বাড়ে। আমাদের মূল লক্ষ্য হচ্ছে জনগণকে উত্তম সেবা দেয়া।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়