সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
spot_img

সোনারগাঁয়ে এতিমদের জায়গা দখলের অভিযোগ

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এতিম সন্তানদের জমি জোরপূর্বক দখল করে দালান নির্মাণের অভিযোগ উঠেছে হাবিবুর রহমান লিটন নামের এক প্রভাবশালীর বিরুদ্ধে।

বৃহস্পতিবার বিকেলে সোনারগাঁ সিটি প্রেস ক্লাবেরর অস্থায়ী কার্যালয়ে ভূমিদস্যু হাবিবুর রহমান লিটন, এমদাদ, ওবায়দুল ও আয়নাল গংদের অত্যাচার ও হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী পরিবার৷

ভুক্তভোগী মৃত সুরুজ মিয়ার স্ত্রী খাইরুন্নেছা জানান, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের হাবিববুর গ্রামে আমার স্বামীর পৈতৃক ভিটায় আমার এতিম ছেলে সন্তান নিয়ে বসবাস করে আসছি। গত কয়েক বছর যাবত একই গ্রামের মৃত মোস্তফা মিয়ার ছেলে হাবিবুর রহমান লিটন এবং তার সন্ত্রাসী বাহিনী এই সম্পত্তি নেয়ার জন্য বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ বিষয়ে আদালতে আমরা একটি দেওয়ানি মামলা করি। তারা আদালতকে অবমাননা করে সন্ত্রাসী বাহিনী নিয়ে ঈদের ছুটিতে জোড়পূর্বক জমি দখল করে নতুন করে আমাদের জায়গায় দালানকোঠা নির্মাণ করছে। এখন আমার এতিম ছেলেকে নিয়ে আমি কোথায় যাবো? তারা প্রভাবশালী হওয়ায় আমাদের বিভিন্নভাবে ভয়ভীতি দেখায় ও প্রাণনাশের হুমকি প্রদান করছে। ছেলেকে নিয়ে আমার মরণ ছাড়া উপায় নেই।  তাদের এসব অপকর্মের সুষ্ঠু তদন্ত করে সঠিক বিচার ও আমাদের জমি ফিরিয়ে দেয়ার জন্যে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে অভিযুক্ত হাবিবুর রহমান লিটন বলেন, আমাদের বিরুদ্ধে  যে অভিযোগ এনেছে এটা সম্পুর্ন মিথ্যা ও বানোয়াট। জায়গাটা নিয়ে মামলা চলমান, ইতোমধ্যে আদালত থেকে আমরা একটা রায়ও পেয়েছি। আমাদের ক্রয়কৃত সম্পত্তির মধ্যে আমরা দালানকোঠা নির্মাণ করছি।  দীর্ঘদিন ধরেই একটি কুচক্রী মহল আমাদের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। আমাদের নামে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়