সোমবার, এপ্রিল ২২, ২০২৪
spot_img

সোনারগাঁয়ে জাল দলিল করে হিন্দুদের সম্পত্তি দখলের পায়তারা

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জাল দলিল করে হিন্দু সম্প্রদায়ের সম্পত্তি দখলের পায়তারা করছে এক প্রভাবশালী মহল। এ ঘটনায় গত ২ জুলাই রাতে উপজেলার জামপুর ইউনিয়নের কাহেনা গ্রামের কুটির শিল্পী দীনেশ বিশ্বাস বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি লিখিত অভযোগ দায়ের করেন।

জানা গেছে, উপজেলার জামপুর ইউনিয়নের কাহেনা গ্রামের কুটির শিল্পী দীনেশ বিশ্বাস পৈতৃক ভিটায় জন্ম থেকে বসবাস করে আসছে। গত কয়েক বছর যাবত একই গ্রামের প্রবাসী আনিসুর রহমান (৩০) ও তার বাবা হযরত আলী (৬৪) এই সম্পত্তি নেয়ার জন্য বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় কাহেনা মৌজায় এস.এ ৫১২ ও আর.এস ৬৮১ নং দাগে গত ১৯ জুলাই ২০২২ ইংরেজি তারিখে ১২৮৬৬ নং একটি জাল দলিল সৃজন করে। এর পর থেকে ভুমি দস্যু আনিসুর রহমান ও তার বাবা হযরত আলী জমি দখলের পায়তারা শুরু করে আসছে।

কুটির শিল্পী দীনেশ বিশ্বাস জানান, লোক মুখে জাল দলিলের ঘটনাটি জানতে পারি। এরপর গত ২ জুলাই ২০২৩ ইংরেজি তারিখে আমার ছেলে বিপ্লবকে নিয়ে ভুমিদস্যু আনিসুর ও তার বাবা হযরত আলীর কাছে ভুয়া দলিলের বিষয়টি জানতে চাই। এসময় আনিসুর রহমান ও তার বাবা হযরত আলী আমার সম্পত্তি দখল করে নিবে এবং এ সম্পত্তির বিষয়ে কোন ধরনের ঝামেলা করলে প্রাননাশের হুমকি দেয়।

তিনি আরো জানান, আমার এ সম্পত্তি ছাড়াও আরো কয়েকটি সম্পত্তিতে একই ভাবে জাল দলিল করে তারা সম্পত্তি ভোগ দখল করছে। তাদের এসব অপকর্মের সুষ্ঠ তদন্ত করে সঠিক বিচার দাবী করেন কুটির শিল্পী দীনেশ বিশ্বাস।

এ বিষয়ে আনিসুর রহমান ভূইয়া বলেন, আমাদের বিরুদ্ধে জাল দলিলের যে অভিযোগ এনেছে এটা সম্পুর্ন মিথ্যা, বানোয়াট। যায়গাটা নিয়ে মামলা চলমান, ইতোমধ্যে আদালত থেকে আমরা একটা রায়ও পেয়েছি। তিনি বলেন, দীর্ঘদিন ধরেই একটি কুচক্রী মহল আমাদের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। আমাদের সম্মান নষ্ট করার জন্য বাদীকে দিয়ে এসব মিথ্যাচার চালিয়ে যাচ্ছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়