সোমবার, এপ্রিল ২২, ২০২৪
spot_img

প্যারিসে টেক্সওয়ার্ল্ড প্রদর্শনীতে আড়াইহাজারের মিথিলা টেক্সটাইল

নিজস্ব প্রতিবেদকঃ ফ্রান্সের রাজধানী প্যারিসের পোর্ট দো ভার্সাই প্রদর্শনী কেন্দ্রে সোমবার থেকে তিনদিন ব্যাপী বিশ্বের সর্ববৃহৎ টেক্সটাইল প্রদর্শনী টেক্সওয়ার্ল্ড/অ্যাপারেল সোর্সিং শুরু হয়েছে।  বিশ্বে বৃহৎ এ প্রদর্শনীতে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার লীড প্লাটিনাম সনদপ্রাপ্ত প্রতিষ্ঠান মিথিলা টেক্সটাইল অংশগ্রহণ করেছে।

প্যারিস থেকে সোমবার রাতে মিথিলা গ্রুপের পরিচালক মাহবুব খান হিমেল বলেন, বিশ্ব দরবারে লাল-সবুজের পতাকা বাংলাদেশের একমাত্র লীড প্লাটিনাম ওভেন ডায়িং ইন্ডাস্ট্রি নিউ ইন্নোভেশন ও সাসটেইনেবল প্রোডাক্ট নিয়ে আমরা হাজির হয়েছি প্যারিস টেক্সওয়ার্ল্ড ফেয়ারে। মূলত মিথিলা টেক্সটাইল ইন্ডাস্ট্রি ওয়ার্ল্ড ক্লাস বায়ার এর পছন্দ বুঝে একটি সাসটেইনেবল সেটাপ করেছে যা এখন গ্লোভালি ডিমান্ড করে।

তিনি আরও বলেন, আমাদের প্রতিটি প্রোডাক্টই সাসটেইনেবল কারণ আমরা শতকরা ৬৮ ভাগ এনার্জি সেভিংসহ সকল ক্ষেত্রে রিইউজেবল সেটাপ ও তার পূর্নব্যবহার করছি। প্রতিবছর প্রায় ৬০ মিলিয়ন গজ ফেব্রিকস উৎপাদন করে ডায়িং, প্রিন্টিং ও ফিনিশিং করে রপ্তানী করতে পারি, টেক্সওয়ার্ল্ড ফেয়ারে আমরা বিপুল পরিমান সারা পাচ্ছি , অনেক নামী-দামী বায়াররা মিথিলার স্টলে এসে বাংলাদেশকে জানতে পারছে ও আমাদের সাথে ব্যবসায়িক কমিটমেন্ট করছে। পন্য রপ্তানীর অর্ডারও পেয়েছি আশানুরূপ।

বিজিএমইএ এর প্রেসিডেন্ট ফারুক হাসান, ক্রাইসিস মোমেন্টে মিথিলা টেক্সটাইল নিউ ইন্নোভেশন ও সাসটেইনেবল প্রোডাক্ট নিয়ে প্যারিসে হাজির হয়েছে। অনেক নামী-দামী বায়াররা তাদের ফেব্রিক্স পছন্দ করে অর্ডার দিয়েছে। এমনিতে রপ্তানীতে বাংলাদেশ দ্বিতীয় এবং পরিমানে প্রথম অবস্থানে রয়েছে বাংলাদেশ। প্যারিসে  টেক্সওয়াল্ড এ বাংলাদেশের অংশগ্রহণ নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করবে।

উল্লেখ্য ফ্রান্সের রাজধানী প্যারিসে টেক্সটাইল প্রদর্শনী টেক্সওয়ার্ল্ড এ  বিশ্বের ২০টি দেশের এক হাজার ৩৫০ টি স্টল তাদের পণ্য প্রদর্শন করছে। এদের মধ্যে মিথিলা টেক্সটাইলসহ বাংলাদেশের ১০ টি কোম্পানী এ প্রদর্শনী অংশগ্রহণ করছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়