শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
spot_img

জোরপূর্বক জমি দখলের চেষ্টা, প্রাণ-নাশের হুমকি, থানায় জিডি

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নে উটমা এলাকায় জোরপূর্বক জমি দখলের চেষ্টা ও প্রাননাশের হুমকির অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ বিষয়ে সোনারগাঁ থানায় সাধারণ ডায়েরি  দায়ের করেছেন জায়গার মালিক ভুক্তভোগী মো: নজরুল ইসলাম।

এলাকাবাসী ও থানায় সাধারণ ডায়েরি  সুত্রে জানা যায়, উপজেলার উটমা মৌজার  জে.এল-সিএস-৪৩, এসএ- ৩০, আরএস-২৯, খতিয়ান নং সিএস-৫০-এসএ-৩৮, আরএস ৪২, নামজারী খতিয়ান নং ২৫৪, জোত ২৫৫, দাগ নং সিএস ও এসএ ১৪৯ – ২৮৪। ২০২০ সালে জমির মালিক আবুল কাশেমের কাছ থেকে ১২: ৪৫ শতাংশ যায়গা ক্র‍য় সূত্রে মালিক হইয়া গাছ-গাছালি রোপণ করে ভোগ দখল করে আসছিল।

গত ২৭/০৫/২০২৩ ইং সকাল সাড়ে ৯ টার দিকে জমি দখলের চেষ্টা করলে ভুক্তভোগী মো: নজরুল ইসলাম তার সম্পত্তি রক্ষার্থে ঘটনাস্থলে উপস্থিত হয়। এসময় লিপন চৌধুরীসহ উল্লেখিত বিবাদী তাকে অকথ্য ভাষায় গালাগাল শুরু করে।

এক পর্যায়ে লিপন চৌধুরীর নেতৃত্বে উল্লেখিত  বিবাদীগন অজ্ঞাত সন্ত্রাসী নিয়ে মো: নজরুল ইসলামকে আগ্নেয়াস্ত্র দিয়ে প্রাণ নাশের হুমকি দেয়।

রোববার (১৮ জুন) জামপুর ইউনিয়নের উটমা এলাকার মো: লিপন চৌধুরী, মো: জিসান চৌধুরী, মো: লিটন চৌধুরী ও মো: দেওয়ান কামালসহ ৪ (চার) জনের বিরুদ্ধে সোনারগাঁ থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেন, যার জিডি নাম্বার (৭৯৫) বিষয়টি নিশ্চিত করেন সোনারগাঁ থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) ইমরান হোসেন।

দখলের বিষয়য়ে প্রশ্ন করা হলে অভিযুক্ত লিপন চৌধুরী  বলেন, আমি কেন জায়গা দখল  করবো? এই জায়গা উটমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের, স্কুলের প্রয়োজনে জায়গা বুঝে নেয়া হচ্ছে।

থানার (ওসি) তদন্ত আহসান  উল্লাহ জানান, এ ব্যাপারে থানায়  একটি সাধারণ ডায়েরি গ্রহন করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়