শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
spot_img

প্রতারক কামাল প্রধানের ক্ষমতা উৎস কি? জামিনে বের হয়েই বাদীকে হুমকি

সংবাদ১৬.কমঃ মানহানি মামলায় জামিনে বেরিয়েই প্রতারক কামাল প্রধান ভুক্তভোগীদের হুংকার দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছে বলে অভিযোগ উঠেছে। গত ১৫ জুন দুপুরে নারায়ণগঞ্জ শহরের কালির বাজার থেকে ওয়ারেন্টভুক্ত আসামী কামাল প্রধান কে গ্রেফতার করলে আদালত থেকে জামিনে বেরিয়েই ফেসবুক লাইভসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা মামলা মোকদ্দমার ভয় ভীতি প্রদর্শন করছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, বন্দরের বাগবাড়ি এলাকার আবুল প্রধানের প্রতারক ছেলে কামাল প্রধান বিদেশে লোক পাঠানোর কথা বলে টাকা আত্মসাৎ ও অনিবন্ধিত পত্রিকা বিক্রি করে টাকা নিয়ে চম্পট। জায়গা জমির জাল দলিল তৈরি করা সহ বিভিন্ন মানুষ জনদের ব্লাক মেইলিং করে এবং উল্টৌ মিথ্যা মামলা মোকদ্দমা দিয়ে হয়রানি করে বীরদর্পে হুমকি ধামকি দিয়ে অনৈতিক সুবিধার জন্য অপপ্রচার চালিয়ে মানুষের ক্ষয়ক্ষতি করছে। কামালের রয়েছে একটি প্রতারক চক্রের সিন্ডিকেট।

নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন থানায় প্রতারণার অভিযোগে একাধিক মামলা রয়েছে কামাল প্রধানের বিরুদ্ধে। আর নারায়ণগঞ্জ আদালতে অনেক গুলো মামলা বিচারাধীন অবস্থায় চলমান রয়েছে। তারপরও কামাল প্রধান কোন ধরনের তোয়াক্কা না করেই মামলা ও অভিযোগের বাদী সহ ভুক্তভোগীদের হুংকার দিয়েই চলেছে এবং সামাজিক ভাবে মান সম্মান ক্ষুন্ন করছে। কামাল প্রধান অনেক অপরাধীদের হয়ে কাজ করায় ভূমিদস্যুতায় পিছিয়ে নেই। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের আইডি সহ কয়েকটি ফেইক ফেসবুক আইডি খুলে অপপ্রচার চালাচ্ছে নিয়মিত। মানুষের চরিত্র হনন করেই চলেছে। অথচ প্রশাসন নিরব ও নিশ্চুপ।

গত ৩১ মে প্রতারণার মামলায় অর্থ ঋণ আদালত কামাল প্রধান কে ৮ মাসের সাজা ও ৫ লাখ টাকা জরিমানা করে রায় দিয়েছেন। তারপরও প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এই চিহ্নিত প্রতারক। দেখার কেউ নেই, বলার কেউ নেই। একজন সাজাপ্রাপ্ত আসামি প্রকাশ্যে ঘুরছে আর বিভিন্ন সম্মানী মানুষের নামে কুৎসা রটিয়ে যাচ্ছে এবং প্রাণনাশের হুমকি দিয়ে মানুষের ক্ষয়ক্ষতি করছে। ১৬ জুন শহরের চাষাড়ায় কতগুলো টোকাই ভাড়া করে প্রতারক কামাল প্রধান কয়েকজন ভুক্তোভোগীকে হুংকার দিয়ে হয়রানি করার কথা বলে এবং কামালের বিরুদ্ধে মামলার বাদীদের দেখে নেয়ার হুমকি দেয়। এছাড়াও মানববন্ধনের নামে মিথ্যা বানোয়াট ভিত্তিহীন কথা বলে অপপ্রচার চালায়।

এদিকে কামালের দ্বারা প্রতারণার শিকার ও যেসব লোকের চরিত্র হনন করার চেষ্টা করছে তারা ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নিচ্ছে বলে জানা গেছে। এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের কাছে জোর দাবি জানায়ে একাধিক মামলার আসামি ও প্রতারক কামাল প্রধান কে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন ভুক্তভোগীরা।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়