শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
spot_img

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করলো জাবি শিক্ষার্থীরা

মো.মাইনুল ইসলাম, সাভারঃ ঢাকা-আরিচা মহাসড়কে ছিনতাইয়ের শিকার হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। ছিনতাইয়ের  ঘটনার পর ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার ১৩ জুন রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনে মহাসড়কের ডেইরি গেইট এলাকা অবরোধ করে প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী।

সাভার আশুলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক মহাসড়ক অবরোধের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলছেন, আজ ১৩ জুন সন্ধ্যা ৬ টার দিকে আমাদের বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী সাভার থেকে রিকশা যোগে বিশ্ববিদ্যালয়ে আসছিলেন। এসময় মহাসড়কে মীর মোশাররফ হোসেন হল সংলগ্ন এলাকায় ৩-৪ জন রিকশাটিকে থামিয়ে দুই শিক্ষার্থীকে ছুরিকাঘাত করে মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নিয়ে যায়।

সাধারণ পথচারীরা বলছেন, আমরা প্রায় সময় শুনতে পাই এসব এলাকায় সন্ধ্যা হলেই ছিনতাই এর মত ঘটনা অহরহ ঘটে থাকে, তারপরেও প্রশাসনের পক্ষ থেকে কোন ব্যবস্থা গ্রহণ করা হয় না।

ছিনতাইয়ের খবর ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নেন। বিক্ষোভকারী শিক্ষার্থীদের দাবি, বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় সার্বক্ষণিক পুলিশ মোতায়েন, রাস্তায় বৈদ্যুতিক বাতি স্থাপন ও সিসিটিভি ক্যামেরা স্থাপন করতে হবে।

ছিনতাইয়ের শিকার জাবি’র  শিক্ষার্থী শান্ত বলেন, ‘আমি সন্ধ্যা ৬টার দিকে আমার এক বন্ধুসহ সাভার থেকে রিকশায় করে বিশ্ববিদ্যালয়ের দিকে আসছিলাম। এসময় মীর মোশাররফ হোসেন হল সংলগ্ন এলাকায় এলে ছিনতাইয়ের শিকার হই। ছিনতাইকারীরা আমার হাতে কুপিয়ে জখম করে দেয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রনি হোসাইন বলেন, ‘আমরা বিষয়টি নিয়ে শিক্ষার্থী ও পুলিশের সঙ্গে কথা বলে দ্রুততম সময়ে সমাধানের চেষ্টা করছি।

সাভার হাইওয়ে থানার ওসি আজিজুল হক সাংবাদিকদের বলেন, ‘শিক্ষার্থীদের মহাসড়ক থেকে বুঝিয়ে শুনিয়ে সরানোর চেষ্টা করছি। এখনো তারা অবরোধ প্রত্যাহার করেননি। আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষর ও বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সাথে আলাপ আলোচনা করে তাদের দাবি-দাওয়া মেনে নিয়ে অবরোধ বন্ধের ব্যবস্থা করছি।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়