রবিবার, অক্টোবর ১, ২০২৩
spot_img

নাগরপুরে ভ্রাম্যমান আদালতের ঝটিকা অভিযান

কাজী মোস্তফা রুমি, টাঙ্গাইলঃ টাঙ্গাইলের নাগরপুরে ভ্রাম্যমান আদালতের ঝটিকা অভিযান পরিচালিত হয়েছে।  ১৩ জুন মঙ্গলবার দুপুরে নাগরপুর সদর বাজারের ভেটেনারি, ফার্মেসি ও মাংসের দোকানে এই ভ্রাম্যমান আদালত পরিচালনায করেন নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদুজ্জামান।

অভিযানে ব্যবসা পরিচালনার নির্ধারিত তথ্য সমূহ,  মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা এবং মাংসের ওজনের গড়মিল থাকার কারণে বাজারের তিন ব্যবসায়ীকে ১২০০০/= টাকা জরিমানা করা হয়। এতে করে বাজারে উপস্থিত ক্রেতারা সন্তোষ প্রকাশ করে বলেন এ ধরনের অভিযান যেন অব্যাহত থাকে।

অভিযান পরিচালনা করার সময় উপস্থিত ছিলেন নাগরপুর সদর ইউনিয়ন পরিষদ এর বারবার নির্বাচিত সফল ও মানবতার চেয়ারম্যান মোঃ কুদরত আলী। আরো উপস্থিত ছিলেন উপজেলা ভেটেনারি অফিসার মাহবুবুর রহমান এবং  বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ। অভিযান পরিচালনা শেষে উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদুজ্জামান এর সাথে গণমাধ্যমের কথা হয়।

তিনি গণমাধ্যমকে জানান, বর্তমান সময়ে কিছু অসাধু সিন্ডিকেট চক্র বাজারকে কলুষিত করার লক্ষ্যে এই ধরনের কাজ করে থাকে। আমরা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই ধরনের কাজকে বাধা প্রদান করি এবং আইন অনুযায়ী বিভিন্ন ধরনের শাস্তি প্রদান করে থাকি। আমাদের এই অভিযান প্রতিনিয়ত অব্যাহত থাকবে এবং যারা দোষী তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরবর্তীতে নাগরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: কুদরত আলীর সাথে গণমাধ্যমের কথা হয়। তিনি বলেন, বর্তমান সময়ে একটি সিন্ডিকেট চক্র বাজারকে অস্থিশীল করার লক্ষ্যে দ্রব্যমূল্য বৃদ্ধি করে বর্তমান সরকারকে চাপে রাখার চেষ্টা করছে।

আমি উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানাই, এ সময় এই ধরনের একটা পদক্ষেপ নেওয়ার জন্য। আমি আশা রাখি উপজেলা প্রশাসন এই ভ্রাম্যমান আদালতের কার্যক্রম অব্যাহত রাখবেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়