বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

কুমিল্লা-১ আসনে সীমানা নির্ধারণ করায় বিএনপির আনন্দ মিছিল

সাকিব হোসেইন, কুমিল্লা প্রতিনিধিঃ দাউদকান্দি উপজেলার সাথে তিতাস উপজেলাকে সংযুক্ত করে জাতীয় সংসদের কুমিল্লা-১ আসনের চুড়ান্ত সীমানা নির্ধারণ করায় তিতাস উপজেলার সর্বস্তরের জনগণের ব্যানারে শনিবার বেলা ৪টায় বিশাল আনন্দ মিছিল করেছে তিতাস উপজেলা বিএনপি।

উপজেলার গাজীপুর তিতাস ভবনের সামনে থেকে মিছিল শুরু হয়ে গৌরীপুর হোমনা সড়কে বিভিন্ন স্পট প্রদক্ষিণ শেষে গাজীপুর ইঞ্জিনিয়ার হারুন উর রশিদ গার্লস কলেজ সংলগ্ন বালুর মাঠে  সমাবেশ অনুষ্ঠিত হয়।  সমাবেশে সভাপতিত্ব করেন তিতাস উপজেলার বিশিষ্ট সমাজসেবী মো. ওসমান গণি ভুঁইয়া। এসময় বক্তব্য রাখেন, মো.আক্তারুজ্জামান সরকার,মো. সাদেক হোসেন সরকার,  আলহাজ্ব আলী হোসেন মোল্লা, মেহেদী হাসান সেলিম ভুঁইয়া, মো. আক্তারুজ্জামান, মাহবুব আলম সরকার,  এমদাদ হোসেন  আখন্দ, মোয়াজ্জেম হোসেন মুন্সি ও কাজী কবির হোসেন সেন্টু প্রমুখ।

আনন্দ মিছিলে যোগদানের জন্য নানা রংবেরঙের ব্যানার নিয়ে উপজেলার ৯টি ইউনিয়ন থেকে সর্বস্তরের জনগণ তিতাস উপজেলার প্রতিষ্ঠাতা বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য,বীর মুক্তিযোদ্ধা ড. খন্দকার মোশাররফ হোসেন ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সুপ্রীম কোর্টের এডভোকেট ড.খন্দকার মারুফ হোসেনের নামে শ্লোগান দিয়ে ঢোল-বাদ্যসহকারে নেচে গেয়ে আনন্দ মিছিলে সমবেত হয়।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ১০টি সংসদীয় আসনের সীমানায় পরিবর্তন এনেছে নির্বাচন কমিশন (ইসি)। এই ১০টি বাদে সংসদের ৩০০ আসনের বাকিগুলোতে সীমানায় কোনো পরিবর্তন আনা হয়নি।

যে ১০টি আসনের সীমানায় পরিবর্তন এসেছে সেগুলো হলো পিরোজপুর–১ , পিরোজপুর–২, কুমিল্লা-১, কুমিল্লা-২, ফরিদপুর–২, ফরিদপুর–৪, গাজীপুর–২ ও গাজীপুর–৫ এবং নোয়াখালী–১ ও নোয়াখালী– ২ আসন। এর মধ্যে চারটি আসনের সীমানায় এসেছে বড় পরিবর্তন। কুমিল্লা-১ আসনটি ছিলো দাউদকান্দি ও মেঘনা উপজেলা নিয়ে। নতুন চুড়ান্ত সীমানায় এই আসনটি হয়েছে দাউদকান্দি ও তিতাস উপজেলা নিয়ে। কুমিল্লা-২ আসনটি ছিলো হোমনা ও তিতাস উপজেলা নিয়ে, নতুন সীমানায় হয়েছে হোমনা ও মেঘনা উপজেলা নিয়ে।

গত ৩ জুন নির্বাচন কমিশনের ৩০০ আসনের চুড়ান্ত সীমানা নির্ধারণের গেজেট প্রকাশিত হবার পর থেকে দাউদকান্দি, তিতাস,হোমনা ও মেঘনা উপজেলার সর্বস্তরের জনগণের মধ্যে আনন্দের বন্যা বইছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়