শুক্রবার, মে ২৪, ২০২৪
spot_img

অপ-সাংবাদিকতার বিরুদ্ধে মানববন্ধন

নওগাঁ প্রতিনিধিঃ ব্যক্তি স্বার্থ হাসিল, বিভ্রান্তিকর সংবাদ পরিবেশন, জেলার উন্নয়ন কর্মকান্ডকে বির্তকিত করা ও নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন করেছে সন্মিলিত সাংবাদিক ঐক্য ও নওগাঁ উন্নয়ন ফোরাম। ৭ মে বুধবার সকাল দশটায় নওগাঁ নওজোয়ান মাঠের সামনে এ মানববন্ধন করা হয়।

জেলার চারটি সাংবাদিক সংগঠনের তিন শতাধিক সাংবাদিক ও উন্নয়ন ফোরামের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা টেলিভিশন প্রিন্ট অনলাইন র্জানালিষ্ট এ্যাসোসিয়েশনের সভাপতি সাদেকুর ইসলাম, সাধারণ সম্পাদক এম আর রকি, মফস্বল সাংবাদিক ইউনিয়নের সভাপতি খোরশেদ আলম, সাধারণ সম্পাদক সোহেল রানা, বাংলাদেশ প্রেস ক্লাব নওগাঁ জেলার সভাপতি মাহবুব আলম রানা ও সাধারন সম্পাদক আলমগীর হোসাইন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অপ-সাংবাদিকতার নিন্দা জানিয়ে বলেন, জেলার সামগ্রীক উন্নয়ন কর্মকান্ডকে বিতর্কিত করতে কতিপয় সাংবাদিক বিভ্রান্তিকর সংবাদ সামাজিক ও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ করছে। ব্যক্তি স্বার্থ ব্যহত হওয়ায় জেলার সকল সাংবাদিকের নাম করে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের বিরুদ্ধে অপ-প্রচার চালাচ্ছে।

মানববন্ধনে দাবী করা হয় মুষ্টিমেয় সাংবাদিকদের অপ-সাংবাদিকতায় জেলার প্রকৃত সাংবাদিকদের সন্মান হানি হচ্ছে। সরকারের উন্নয়ন কর্মকান্ডকে বির্তকিত ও জেলার মর্যাদা বিনষ্ট করার নানা অপতৎপরতা ছড়াচ্ছে। ব্যক্তি স্বার্থ নিয়ে গণমাধ্যম মিথ্যাচার ছড়ানো ঠিক নয়। অপ-সাংবাদিকতার মাধ্যমে জেলার ভাবমূতি বিনষ্ট কারীদের আইনের আওতায় আনার দাবী জানান বক্তারা।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়