সোমবার, এপ্রিল ২২, ২০২৪
spot_img

সাভারে জন্ম মৃত্যু নিবন্ধনের আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

সাভার প্রতিনিধিঃ ঢাকার সাভার উপজেলার ভাকুর্তা ইউনিয়নে জন্ম ও মৃত্যু নিবন্ধনের উপর আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ৬ই জুন মঙ্গলবার দুপুরে ভাকুর্তা ইউনিয়ন পরিষদ কার্যালয়ের হলরুমে জন্ম ও মৃত্যু নিবন্ধনের উপর আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়।

এ সময় সেমিনারে দক্ষিণ এশিয়ার ৮ টি দেশের প্রায় পঞ্চাশ জনের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন জন্ম ও মৃত্যু নিবন্ধক কার্যালয়ের উচ্চ পদস্থ কর্মকর্তারা। বাংলাদেশের পক্ষ থেকে সেমিনারের নেতৃত্ব দেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড.মোহাম্মদ শের আলী। সাভার ভাকুর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেনের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন, রেজিষ্টার জেনারেল রাশেদুল হাসান, প্রাক্তন সচিব ও কনসালটেন্ট শেখ মুজিবুর রহমান, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সায়েদুল হুদাসহ আরো অনেকে।

সেমিনার শেষে ৮ দেশের প্রতিনিধিদের সবাইকে ভাকুর্তার ঐহিত্যবাহী বিভিন্ন রকমের গহনা উপহার সামগ্রী প্রদান করা হয়। এর আগে আগে ৮ দেশের প্রতিনিধি দলটি সাভার ভাকুর্তা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এসে পৌছলে তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান ইউপি চেয়ারম্যান লিয়াকত হোসেন। পরে তারা ভাকুর্তা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের নরমাল ডেলিভারি কেন্দ্র পরিদর্শন করেন।

উল্লেখ্য ভাকুর্তা ইউনিয়নে শিশু জন্মের ও মৃত্যুর সাথে সাথে নিবন্ধন সনদ নিয়মিত প্রদান করা হচ্ছে। এ সময় প্রতিনিধি দলটি ইউনিয়ন পরিষদের জন্ম মৃত্যু নিবন্ধনের উদ্বোধনী কার্যাক্রম দেখে উপস্থিত সকলের প্রতি সন্তোষ প্রকাশ করেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়