রবিবার, মে ১৯, ২০২৪
spot_img

সংসদ নির্বাচন উপলক্ষে ইউনিয়ন আওয়ামীলীগের মতবিনিময় সভা

কাজী মোস্তফা রুমি, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুরে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সাংগঠনিকভাবে দলকে সুসংগঠিত করার লক্ষ্যে নাগরপুর উপজেলাধীন পাকুটিয়া ইউনিয়ন আ’লীগের উদ্যোগে তৃণমূল আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং  উপস্থিত সাধারণ মানুষের সাথে গুরুত্বপূর্ণ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

৩রা জুন শনিবার বিকেল ৪ ঘটিকার সময় পাকুটিয়া ইউনিয়ন আ’লীগ কার্যালয় প্রাঙ্গণে  উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পাকুটিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ শামসুল আলম সরকারের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মোহাম্মদ  শামীম খানের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে আসন অলংকৃত করেন বাংলাদেশ আ’লীগ নাগরপুর উপজেলা শাখার সভাপতি, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৬ নাগরপুর দেলদুয়ার আসনে বাংলাদেশ আ’লীগ তথা নৌকা মার্কার মনোনয়ন প্রত্যাশী মোঃ জাকিরুল ইসলাম উইলিয়াম।

সভায় প্রধান বক্তা হিসেবে আসন অলংকৃত করেন নাগরপুর উপজেলা আ’লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক, নাগরপুর সদর ইউনিয়ন পরিষদ থেকে বারবার নির্বাচিত চেয়ারম্যান মো: কুদরত আলী। এ সময়ে পাকুটিয়া ইউনিয়নের অন্তর্ভুক্ত প্রত্যেকটি ওয়ার্ডের আ’লীগ সভাপতি/সাধারণ সম্পাদক সহ সকল সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত ছিলেন।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গীতা পাঠ এর মাধ্যমে শুরু হওয়া আলোচনা পর্বে বক্তারা বর্তমান সময়ে নাগরপুরে আওয়ামী রাজনীতির প্রেক্ষাপট নিয়ে বক্তব্য রাখেন। বিশেষ করে বিগত পাকুটিয়া ইউনিয়ন নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীর পরাজয়ের বিষয়ে চরম ক্ষোভ প্রকাশ করেন। বর্তমান সময়ে পাকুটিয়া ইউনিয়নে তথাকথিত সুযোগ সন্ধানী বিএনপি জামায়াতের লেবাসধারী কিছু রাজনৈতিক নেতৃবৃন্দ আ’লীগের নাম ভাঙিয়ে ফায়দা নেওয়ার চেষ্টা করছে এবং প্রকৃত আ’লীগ নেতৃবৃন্দদেরকে নানা ভাবে হয়রানি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন এই তৃণমূল বক্তারা। লেবাসধারী এই সুযোগ সন্ধানী মোস্তাক মার্কা হাইব্রিড নেতৃবৃন্দকে কঠোরভাবে প্রতিহত করার জন্য উপজেলা আ’লীগের নেতৃবৃন্দদের প্রতি অনুরোধ জানান বক্তারা।

উপজেলা আ’লীগের যুব ও ক্রীড়া সম্পাদক সাবেক ভিপি জহুরুল আমিন তার বক্তব্যে বলেন- ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের পরে নাগরপুর উপজেলা আ’লীগের উপর যে সাইক্লোন গিয়েছিল তখন পাশে কে ছিলেন? অনেকেই আজ আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাইছেন।  তখন শুধুমাত্র কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা জননেতা তারেক শামস্ খান হিমুর সহযোগিতায় ও নাগরপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব জাকিরুল ইসলাম উইলিয়ামের নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করে গেছে নাগরপুর উপজেলা আওয়ামীলীগ।

অনুষ্ঠানের প্রধান বক্তা নাগরপুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ কুদরত আলী তার বক্তব্যে বলেন – আমরা নাগরপুর দেলুদয়ারে পরিবর্তন চাই এবং নাগরপুর দেলদুয়ারের সন্তান চাই,  আগামী দিনের যেকোনো দুঃসময় দুর্দিনে যারা নাগরপুর দেলদুয়ারের মানুষের পাশে ঝাঁপিয়ে পড়তে পারে এদেরকেই আমরা নাগরপুর দেলদুয়ারের নেতৃত্বে চাই। আপনারা সকলেই জানেন একদল সন্ত্রাসীচক্র আজকে দলের নাম ভাঙিয়ে বিভিন্ন জায়গায় আ’লীগের প্রোগ্রামকে বানচাল করার জন্য পাঁয়তারা করে চলছে। তারা দেলদুয়ারে জেলা আ’লীগের নেতা তারেক শামস্ খান হিমুর অনুষ্ঠান বানচাল করতে চায়। এলাসিনে নাগরপুর উপজেলা আ’লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়ামের অনুষ্ঠানকে বানচাল করতে চায়। নাগরপুর দেলদুয়ারের মানুষ আর এ ধরনের কার্যক্রম মেনে নেবে না।

আমি আপনাদেরকে হুশিয়ার করে বলতে চাই আওয়ামী লীগের কোন অনুষ্ঠানে প্রতিবন্ধকতা সৃষ্টি করে বন্ধ করতে পারবেন না। আপনারা ভুল পথ থেকে ফিরে আসুন। সঠিক পথে রাজনীতি করুন। আমি আপনাদের  সকলকে নাগরপুর উপজেলা আ’লীগের সাথে বিগত দিনের মতো ঐক্যবদ্ধ থেকে নাগরপুর উপজেলা আ’লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়ামের নেতৃত্বে কাজ করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীকে বিজয়ী করে দেশব্যাপী এই উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আহবান জানাই।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে নাগরপুর উপজেলা আ’লীগের সংগ্রামী সভাপতি আলহাজ্ব জাকিরুল ইসলাম উলিয়াম বলেন – রাজনীতি করতে হলে সংগঠন মানতে হবে। সংগঠনের বাহিরে গিয়ে রাজনীতি করার সুযোগ নাই।  আমি পাকুটিয়া ইউনিয়ন আ’লীগের সকল নেতৃবৃন্দকে আহব্বান করছি পাকুটিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি শামসুল আলম সরকার ও সাধারণ সম্পাদক মোঃ শামীম  খানের নেতৃত্বে পাকুটিয়া ইউনিয়ন আ’লীগকে সুসংগঠিত করে তুলবেন। সেই সাথে উপস্থিত সকল নেতৃবৃন্দকে নাগরপুর উপজেলা আ’লীগের নেতৃত্বে বিগত দিনের মতো ঐক্যবদ্ধভাবে কাজ করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্যে  সর্বাত্মক কাজ করার উদাত্ত আহ্বান জানাই।

সকল প্রকার বাধা-বিপত্তি উপেক্ষা করে আজকে এই মতবিনিময় সভায় আপনারা যারা উপস্থিত হয়ে আজকের এই অনুষ্ঠানকে সফল করে তুলেছেন তাদের সকলকে নাগরপুর উপজেলা আ’লীগের পক্ষ হতে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

নাগরপুর উপজেলা আ’লীগের সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ নাজমুল হক তপন, যুব ও ক্রীড়া সম্পাদক সাবেক ভিপি জহুরুল আমিন, সাংস্কৃতিক সম্পাদক দেলদার আহমেদ সুবন।

আরো উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আ’লীগের সদস্য ও মোকনা ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম, উপজেলা আ’লীগ সদস্য আতিকুর রহমান নিল্টু, শহিদুল হক কিরণ, আ’লীগ নেতা শফিউল আলম সিজার প্রমুখ। এছাড়াও বিভিন্ন সহযোগী ও ভাতৃ-প্রতিম সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়