রবিবার, মে ১৯, ২০২৪
spot_img

ধর্ষণ চেষ্টা মামলার আসামী হলেন শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতির পদ পেয়েছেন জাহাঙ্গীর আলম লিটন নামে একজন বিতর্কিত লোক। তিনি ধর্ষণ মামলার আসামি। কমিটি ঘোষণার পর থেকেই সমালোচনার ঝড় উঠেছে সোনারগাঁ সচেতন মহলে।

তাদের দাবি বঙ্গবন্ধু পরিবারের একজন সদস্যের নামে গড়ে উঠা সংগঠনটিকে বিতর্কিত করার অপচেষ্টায় লিপ্ত একটি মহল। সমাজের চিহ্নিত অপরাধীরা তাদের গা ঢাকা দিতে সংগঠনটিকে বিতর্কিত করছে। জানাযায়, গত (২৬ মে) শুক্রবার নারায়ণগঞ্জ জেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি দেলোয়ার হোসেন খাঁন (ওবায়েদ) ও আল মামুন রশিদের স্বাক্ষরিত সোনারগাঁ উপজেলার ৩ বছরের জন্য ৬৩ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়। কমিটিতে সভাপতি করা হয়েছে সোনারগাঁ পৌরসভার নোয়াইল এলাকার মৃত সুরুজ মেম্বারের ছেলে জাহাঙ্গীর আলম লিটনকে। সাধারণ সম্পাদক করা হয়েছে একই এলাকার গোবিন্দপুর গ্রামের গাজী ওমর ফারুককে। খোঁজ নিয়ে জানাযায়, এই কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম লিটন ধর্ষণ চেষ্টা মামলার আসামি। সোনারগাঁ থানা মামলা নং (১) তাং ১/০৪/২০২৩ ইং।

ধর্ষণ চেষ্টা মামলা গ্রেফতার হয়ে বেশ কিছুদিন জেল খাটার পর বর্তমানে জামিনে বের হয়েছেন তিনি। ভুক্তভোগী পৌরসভার নোয়াইল ফটিক মিলের এক নারী শ্রমিক। তিনি একই এলাকার আদমপুর বাতেন মোল্লার বাড়ির ভাড়াটিয়া।

মামলার এজহার সুত্রে জানা যায়, গত ২৮/০৩/ ২০২৩ ইং পৌরসভা নোয়াইল এলাকার ফটিক মিলের এক নারী শ্রমিক উপজেলা মোগরাপাড়া চৌরাস্তায় বাজার করার উদ্দেশ্যে আদম পুর বাজার থেকে সকাল ১০ টার দিকে রিক্সা করে যাদুঘর দুই নং গেটের সামনে পৌঁছালে রিক্সার গতিরোধ করে জোর পূর্বক টেনে হিচড়ে অজ্ঞাতনামা সিএনজি করে উপজেলার সনমান্দি এলাকার নজরুল ইসলামের ভুট্টা ক্ষেতে নিয়ে জাহাঙ্গীর আলম লিটনসহ মামলার ২ নং আসামি খোকন, ৩ নং আসামি মনির জোর পূর্বক ধর্ষণ চেষ্টা চালায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই পংকজ বলেন, ধর্ষণ চেষ্টা মামলার চার্জশিট দেওয়া হয়েছে বর্তমান মামলাটি আদালতে বিচারাধীন আছে।

উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের একাধিক নেতা এই নবগঠিত কমিটির বিরুদ্ধে ক্ষোভ জানালেও সরাসরি নাম প্রকাশ করে মন্তব্য করতে রাজি হননি।

ধর্ষণ চেষ্টা মামলার আসামি শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সোনারগাঁ উপজেলা কমিটির সভাপতি হওয়ায় ক্ষোভে ফেটে পড়ে পদ বঞ্চিত নেতাকর্মীরা। তারা অচিরেই জাহাঙ্গীর আলম লিটনের নাম বাদ দিয়ে নতুন করে কমিটি ঘোষণার আহ্বান জানান।

এ-ব্যাপারে জাহাঙ্গীর আলম লিটনকে একাধিকবার তার ব্যবহৃত মোবাইলে ০১৩১৯৬৭০৬৯২ ফোন দিলে তিনি রিসিভ করেননি। শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের জেলা কমিটির সভাপতি দেলোয়ার হোসেন খাঁন ওবায়েদ উপরোক্ত বিষয়ে জানতে চাইলে বলেন, সোনারগাঁ উপজেলা কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় নেতারা। এ কথা বলেই তিনি এড়িয়ে যান।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়