সোমবার, এপ্রিল ২২, ২০২৪
spot_img

মানব কল্যাণ পরিষদের সাধারণ সভা ও মানবিক উৎসব অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ আর্তমানবতার সেবায় সামাজিক উন্নয়নে এগিয়ে আসার প্রত্যয়ে স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ পরিষদের সাধারণ সভা ও মানবিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। ৩১ মে বুধবার দিনব্যাপী নারায়ণগঞ্জের চৌরঙ্গী পার্কের ফ্লোটিং রেস্টুরেন্টে এই উৎসব অনুষ্ঠিত হয়।

মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়ার সভাপতিত্বে মানবিক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক একেএম শাহরিয়ার রেজা, জেলা তথ্য অফিসার মোহাম্মদ কামরুজ্জামান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মাহবুব আলম ও সদর উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ রিয়াজুল হক। সংগঠনের সাংগঠনিক সচিব মোঃ আকবর হোসাইন জনির সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন মহাসচিব মোঃ নিজাম উদ্দিন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সম্পাদক শাহআলম তালুকদার, পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির সিনিয়র সহ-সভাপতি মোঃ জহিরুল ইসলাম খোকন ও জাতীয় লেখক কল্যাণ পরিষদ পাঠাগারের সভাপতি আয়শা আক্তার।

মানবিক উৎসবে আত্মকর্মসংস্থানের লক্ষে যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত মানব কল্যাণ পরিষদের তত্ত্বাবধানে মাশরুম চাষ ও মৎস্য চাষের প্রশিক্ষণ সনদপত্র বিতরণ করা হয় প্রায় ৬০ জন শিক্ষার্থীদের মাঝে। এছাড়া স্বেচ্ছাসেবীদের পুরস্কৃত করে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এরপর মানব কল্যাণ পরিষদের ২০২৩-২০২৫ সেশনের দুই বছরের জন্য সর্বসম্মতিক্রমে নির্বাচিত ১১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ কমিটির ঘোষণা করেন সামাজিক সংগঠন পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন। নতুন কমিটিতে এম এ মান্নান ভূঁইয়া চেয়ারম্যান ও মোঃ নিজাম উদ্দিন মহাসচিব হিসেবে পুনরায় নির্বাচিত হন। কমিটির অন্যান্য সদস্যরা হলেন ভাইস চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন ভূইয়া, যুগ্ম মহাসচিব মোঃ মেহেদী হাসান, অর্থ সচিব শাহাদাত হোসেন তৌহিদ, সাংগঠনিক সচিব আকবর হোসাইন জনি, আইন বিষয়ক সচিব এ্যাডভোকেট শাহ মোঃ আলমগীর কবির, স্বাস্থ্য বিষয়ক সচিব কাজী ইমরুল কায়েশ, শিক্ষা বিষয়ক সচিব মাকসুদা পারভিন পান্না, প্রচার ও দপ্তর সচিব মনোয়ার হোসেন সানি ও কার্যনির্বাহী সদস্য ইফতেসাম।

পরিশেষে নব নির্বাচিত কমিটির সদস্য ও স্বেচ্ছাসেবক সদস্যরা আগামী দিনগুলিতে মানবিক গুণাবলীতে মানবতার সেবায় কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং সরকারের বিভিন্ন কর্মসূচী বাস্তবায়নসহ নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের আন্তরিক সহযোগীতা কামনা করে সাধারণ সভা ও মানবিক উৎসবের সমাপ্তি ঘটে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়