রবিবার, মে ১৯, ২০২৪
spot_img

ভ্রাম্যমাণ আদালতে ভুয়া চিকিৎসককে অর্থ দন্ডসহ ১ বছরের জেল

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ভুয়া ডিগ্রীধারী চিকিৎসককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার উপজেলার জামপুর ইউনিয়নের ধন্দিবাজারের এক ফার্মেসীতে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইব্রাহীম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় ভুয়া ডিগ্রী ব্যবহার করে জনসাধারণের সাথে প্রতারণা ও জালিয়াতির দায়ে মো. জানে আলম (৪০) নামে এক ভুয়া চিকিৎসককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত ও ৫০ হাজার টাকা অর্থদন্ড করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। দণ্ডিত ভুয়া চিকিৎসক জানে আলম উপজেলার জামপুর ইউনিয়নের কদমতলী গ্রামের নুরুল আমিনের ছেলে।

উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইব্রাহীম জানান, দীর্ঘদিন ধরে ভুয়া এমবিবিএস সহ বিভিন্ন ভুয়া ডিগ্রি ও ভারত থেকে ট্রেনিং করা এমন তথ্য ব্যবহার করে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছিল ভুয়া চিকিৎসক মো. জানে আলম। ভ্রাম্যমাণ আদালতের কাছে সে নিজের দোষ স্বীকার করেছে। ভুয়া ডিগ্রী ব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির দায়ে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারায় ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও অর্থদন্ডে দণ্ডিত করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার মোশাররফ হোসেন সিজানসহ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও থানা পুলিশ সহযোগিতা করেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়