শুক্রবার, মে ২৪, ২০২৪
spot_img

আত্রাইয়ে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

কামাল উদ্দিন টগরঃ “স্মাট ভূমি সেবায় ভূমি মন্ত্রনালয়” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশেরে ন্যায় আত্রাই উপজেলায় ভূমি সেবা সপ্তাহ—২০২৩ উদযাপন শুরু হয়েছে। সোমবার(২২ মে) সকালে উপজেলা ভূমি অফিস চত্বরে এই কার্যক্রমের উদ্বোধন করা।

প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম। উপজেলা সহকারী কমিশনার(ভূমি)অঞ্জন কুমার দাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেসবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিসংখ্যান অফিসার মোঃ ছাইফুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক অফিসার মোয়াজেজ্জম হোসেন, উপজেলা আনসার ও ভিডিপি অফিসার মামুনুর রহমানসহ বিভিন্ন দফতরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

এসময় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার ইকতেখারুল ইসলাম বলেন, ভূমি সেবা খাতে যেসব অনলাইন সেবা যুক্ত হয়েছে, সেগুলোকে জনগণের মাঝে ব্যাপক পরিচিতি করানোই ভূমি সেবা সপ্তাহর লক্ষ্য। ভূমি ব্যবস্থাপনায় জনগণের হয়রানি বন্ধ করতে এবং এই সংক্রান্ত সেবা সহজলভ্য করতে সেবাকে জনগণের দ্বোরগোড়ায় নিয়ে যেতে নানা কার্যাক্রম গ্রহন করেছে সরকার।

তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসেই যেন সাধারণ মানুষ ভূমি সুরক্ষাসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করতে পারে, সে জন্য স্থাপিত হয়েছে ভূমি সেবা প্লাটফর্ম।ভূমি সেবাকে বহুল প্রচারের লক্ষেও সচেতনতাবৃদ্ধির জন্য লিফলেট/বুকলেট প্রচার করা হয়। এছাড়াও সেবা বুথে প্রজেক্টরের মাধ্যমে স্মাট ভূমি সেবা বিষয়ক বিভিন্ন ভিডিও চিত্রে এবং ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়