শুক্রবার, মে ২৪, ২০২৪
spot_img

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সোনারগাঁয়ে র‍্যালী ও আলোচনা

সংবাদ১৬.কমঃ সামরিক শাসকের রক্তচক্ষু ও নিষেধাজ্ঞা উপেক্ষা করে ১৯৮১ সালের ১৭ মে প্রিয় স্বদেশভূমিতে প্রত্যাবর্তন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। দীর্ঘ ছয় বছর নির্বাসন শেষে বঙ্গবন্ধুর বাংলাদেশে ফিরে আসেন তিনি। দিবসটিকে ঘিরে কর্মসূচির আয়োজন করেছে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ।

বুধবার (১৭ মে) সকাল ১১ ঘটিকায় বৃষ্টি উপেক্ষা করে সোনারগাঁ আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ও সাধারন সম্পাদক সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সারের নেতৃত্বে র‍্যালী নিয়ে মোগরাপাড়া চৌরাস্তা দলীয় কার্যালয়ের সামনে শতশত নেতাকর্মী নিয়ে হাজির হয়। এসময় সোনারগাঁ আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সোনারগাঁ আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শামসুল ভূঁইয়াসহ আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তব্যে নেতারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। ওই সময় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান। ভারতে অবস্থানকালে ১৯৮১ সালে আওয়ামী লীগের কাউন্সিলে শেখ হাসিনাকে তার অবর্তমানেই দলের সভাপতি নির্বাচিত করা হয়। সভাপতি নির্বাচিত হওয়ার পর ১৯৮১ সালের ১৭ মে তিনি দেশে ফিরে আসেন এবং আওয়ামী লীগের হাল ধরেন। আগামী নির্বাচনে পুনরায় শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী ও তার পরিবারের অন্যান্য সদস্যদের সুস্বাস্থ্য কামনা করেন তারা।

র‍্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী, যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, জেলা পরিষদের সাবেক সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ছগির আহম্মেদ, কেন্দ্রীয় মহিলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নাসরিন সুলতানা ঝরা, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, সাবেক উপজেলা যুবলীগের সভাপতি গাজী মুজিবুর রহমান, বারদী ইউপি চেয়ারম্যান লায়ন বাবুল, বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল-আমিন সরকার, সনমান্দি ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ, আরিফ আহম্মেদ,  উপজেলা যুবলীগের সহ-সভাপতি আরমান মেরাজ, সাবেক চেয়ারম্যান সাহাবুদ্দিন সাবু, জামপুর ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির, সাবেক চেয়ারম্যান হামীম সিকদার শিপলু ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোহাম্মদ হোসাইন প্রমুখ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়