বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
spot_img

প্রতারক কামাল ও ভেজাইল্যা সুলতানকে গ্রেফতার দাবীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টারঃ মামলাবাজ, ভূমিদস্যু, অপপ্রচারকারী ও চেক জালিয়াতি মামলার সাজাপ্রাপ্ত আসামী প্রতারক কামাল প্রধান ও হেফাজত মামলার আসামী ভেজাইল্যা সুলতান মাহমুদকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ৮ মে দুপুর ১২টায় নারায়ণগঞ্জ চাষাঢ়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ভুক্তভোগী ও সচেতন নাগরিক সমাজ নারায়ণগঞ্জ।

মানববন্ধনে বক্তারা প্রতারক চক্রের ফিরিস্তি তুলে ধরে বলেন, বর্তমান উন্নয়নশীল সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন ও সরকার বিরোধী আন্দোলনের এলডিপি নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি, জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ শাখার সাংগঠনিক সম্পাদক, হিউম্যান রিসোর্স এন্ড হেলথ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক, অনুমোদনহীন দৈনিক আজকের নীলকণ্ঠ, দৈনিক আমার সবুজ পৃথিবীর প্রকাশক-সম্পাদক ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রতিদ্বন্ধী মেয়র প্রার্থী পরিচয়দানকারী চেক জালিয়াতি মামলার সাজাপ্রাপ্ত আসামী সহ একাধিক মামলার পলাতক আসামী প্রতারক কামাল প্রধানের বিরুদ্ধে জাল দলিল সৃজন ও টিপসই সহ স্বাক্ষর জালিয়াতির মামলা রয়েছে। মামলা নং-৪৫। মামলাটি চার্জশীট হয়ে বর্তমানে বিচারাধিন এবং এই মামলায় ওয়ারেন্ট ইস্যু জারি রয়েছে। সিদ্ধিরগঞ্জ থানার টাকা আত্মসাৎ ও প্রতারণার মামলা নং-৩৬। মামলাটি চার্জশীট হয়ে বিচারাধিন রয়েছে আদালতে। চেক জালিয়াতির মামলা নং-৭৪৮/১৯ ও ৭৫০/১৯ দুটি সেশন মামলায় বিজ্ঞ ৩নং যুগ্ম দায়রা জজ আদালত কামাল প্রধানের বিরুদ্ধে এক বছরের সাজা প্রদান করেন।

ব্যবসায়ী রুবেল মিয়ার কাছ থেকে জমি বিক্রয় বাবদ ১৯ লক্ষ টাকা নিয়ে আত্মসাৎ করে। এ বিষয়ে বন্দর থানায় একটি লিখিত অভিযোগ রয়েছে এবং নারায়ণগঞ্জ আদালতে একটি মামলা চলমান রয়েছে। বিজ্ঞ আমলী আদালত ‘ঘ’ অঞ্চল নারায়ণগঞ্জ আদালতে সি,আর ১২০/১৯ মামলা চলমান রয়েছে। চেক জালিয়াতির আরেকটি মামলা সেশন ৮৮৬/১৯ মামলাটি বিজ্ঞ ৩নং যুগ্ম দায়রা জজ আদালতে আগামী ১৬ মে রায় হওয়ার কথা রয়েছে।

এছাড়াও দৈনিক স্বাধীন বাংলাদেশ নামক পত্রিকায় মিথ্যা সংবাদ পরিবেশনসহ সম্মানহানীকর অপপ্রচার করায় কামালের বিরুদ্ধে একটি সি,আর মামলা দায়ের হয়। মামলা নং-৫৯১/১৯। প্রতারক কামাল প্রধান নিবন্ধনহীন কয়েকটি পত্রিকার বেচাকেনা ও বিদেশে নেওয়ার কথা বলে লাখ লাখ টাকা আত্মসাৎ করে অনেক মানুষকে সর্বশান্ত করেছে। সাম্প্রতিক সময়ে বিভিন্ন সামাজিক ও বিশিষ্টজন সহ সাংবাদিকদের নিয়ে মিথ্যা অপপ্রচার এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে অপপ্রচার চালিয়ে চরিত্র হনন করছে। যা অত্যান্ত নিন্দনীয়। এছাড়াও তার রয়েছে আরও কয়েকটি ফেক আইডি তার মধ্যে কামাল প্রধান সমর্থক গোাষ্ঠি, আলমগীর প্রধান, দৈনিক আজকের রিপোর্টসহ অন্যান্য।

বক্তারা আরও বলেন, জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের নারায়ণগঞ্জ শাখার সভাপতি, সময়ের চিন্তা ডটকম ও সময়ের চিন্তা টিভি নামক নিবন্ধনহীন অনলাইন পোর্টালের সম্পাদক-প্রকাশক পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় ও প্রতিষ্ঠানে চাঁদাবাজি করে আসছে সুলতান মাহমুদ। সরকার বিরোধী আন্দোলনের হেফাজত কান্ডের এজাহারভুক্ত আসামী ভেজাইল্যা সুলতান। মামলা নং-১৩। ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী (সংশোধনী ২০১৩) আইনের মামলাটি চলমান রয়েছে। এছাড়াও নারী কেলেঙ্কারী ও চাঁদাবাজির অভিযোগে নারায়ণগঞ্জ সদর থানায় অভিযোগ করে এক নারী। অভিযোগটি ২০২১ সালের ৫ই জানুয়ারি করা। তাছাড়া ভেজাল প্রতিরোধ সংগঠনটি অবৈধ ভাবে বিভিন্ন প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট ও থানা পুলিশের ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি করে আসছে। সুলতান মাহমুদের ফেসবুক আইডি দিয়ে বিভিন্ন স্বনামধন্য ব্যক্তিদের সম্মানহানী করছে এবং নারায়ণগঞ্জ জেলা প্রশাসকসহ বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাদের বিব্রত ও হয়রানী করছে বলে অভিযোগ রয়েছে।

প্রতারক কামাল প্রধান ও ভেজাইল্যা সুলতান মাহমুদ গং বিভিন্ন স্তরে নামে বেনামে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের নাম দিয়ে বিভিন্ন সরকারি দপ্তর ও প্রতিষ্ঠানে চিঠি দিয়ে অহেতুক হয়রানী করছে। কিছু হলেই পত্রিকা ও ফেসবুকে অপপ্রচার চালিয়ে সম্মানহানী করছে। কামাল ও সুলতানের বিরুদ্ধে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন থানায় জিডি, অভিযোগ ও মামলা রয়েছে। বর্তমানে তারা আরও বেপরোয়া হয়ে উঠেছে এবং সন্ত্রাসী কর্মকান্ড করছে। এ ব্যপারে নারায়ণগঞ্জের জেলা প্রশাসন ও জাতির বিবেক সাংবাদিকদের জরুরী হস্তক্ষেপ প্রয়োজন বলে মানববন্ধনে বক্তারা বলেন। ভবিষ্যতে অপরাধী কামাল প্রধান ও সুলতান মাহমুদ যেন কারো সাথে প্রতারনা, চাঁদাবাজি, ভূমিদস্যুতা, নারী কেলেঙ্কারি এবং অপপ্রচার চালাতে না পারে সেই জন্য তাদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহ্বান জানাচ্ছে ভুক্তভোগী ও সচেতন নাগরিক সমাজ নারায়ণগঞ্জ।

প্রতারক কামাল ও ভেজাইল্যা সুলতানকে দ্রুত গ্রেফতারের দাবী জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভে সঞ্চালনা করেন জাতীয় সাংবাদিক সংস্থার কোষাধ্যক্ষ হাজী মোঃ রুহুল আমিন প্রধান। প্রতিবাদমূখর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও দৈনিক অপরাধ রিপোর্টের সম্পাদক খন্দকার মাসুদুর রহমান দিপু। তিনি একজন ভুক্তভোগী হিসেবে সুলতান ও কামালের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার জোর দাবী জানান ডিসি ও এসপির কাছে। তিনি আশা করেন দ্রুতই সঠিক তদন্তের মাধ্যমে প্রতারক চক্র ও অপপ্রচারকারীরা আইনের আওতায় আসবে।

এ সময় ভুক্তভোগীদের মধ্যে বক্তব্য রাখেন সোহেল রানা প্রধান, দৈনিক রুদ্রবার্তার সম্পাদক শাহআলম তালুকদার, জাতীয় সাংবাদিক সংস্থার সহ-সভাপতি ও দৈনিক বিজয়ের নির্বাহী সম্পাদক মোঃ আনোয়ারুল হক, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোঃ সুজন, ভুক্তভোগী রুবেল মিয়াসহ স্থানীয় মানবাধিকার কর্মী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়