মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_img

সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধার ক্রয়কৃত জমি দখলের অভিযোগ

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধা ও নৌবাহিনীর সাবেক নন কমিশন্ড অফিসারের জমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে।

জানা যায়, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের চরসফিকা এলাকার মোঃ নুর ইসলাম একই ইউনিয়নের বাড়িচিনিশ এলাকার মির কবির, আলমগীর হোসেন, রাশেদ মিয়া, মো: কালামসহ ভূমিদস্যুরা যোগসাজশে  সোনারগাঁ পৌরসভার বীর মুক্তিযোদ্ধা ও নৌবাহিনীর সাবেক নন কমিশন্ড অফিসার আলী আকবর প্রধানের ৫১৮ শতাংশ জমি দখলের চেষ্টা করছে।

এ ব্যাপারে রোববার (৭ই মে)  ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা আলী আকবর প্রধানের ছেলে আনিসুর রহমান সোনারগাঁ থানায় একটি লিখিত  লিখিত অভিযোগ করেন।

অভিযোগ থেকে জানা যায়, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের নারায়ণদীয়া মৌজার আর এস ২,৩,৪,৭,৮,৯,১০,১১,১২,১৩,১৪,১৫,১৬,১৭,১৮,১৯,২০,২১,২২,,২৩,২৪ নং দাগে ৫১৮ শতাংশ জমি বিবাদী নজরুল ইসলামের মায়ের থেকে ক্রয় করে   দীর্ঘ ৪৭ বছর ধরে ভোগ দখল করে আসছে মুক্তিযোদ্ধা আলী আকবর প্রধান। অভিযোগপত্র থেকে আরো জানা যায় বিবাদী নুর ইসলাম পূর্বে এই জমি নিজের বলে দাবী করে একটি দেওয়ানি মামলা করে যার ফলাফল না পেয়ে ২০২০ সালে ১৪ই সেপ্টেম্বর আপোষে মিমাংসা করে মামলা তুলে নেয়।  হঠাৎ গত রোববার (৭ ই মে)  বিকেলে নুর ইসলাম সহ আরো কয়েকজন মালিক দাবী করে ৪০/৫০ জন অজ্ঞাত সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে জোড়পূর্বক তাদের জমিতে সাইনবোর্ড  লাগিয়ে তাদেরকে গুম ও প্রাণনাশের হুমকি প্রদান করে। হুমকি প্রদানকারীরা প্রভাবশালী হওয়ায় মুক্তিযোদ্ধা পরিবারটি অসহায় হয়ে বিচারের দাবীতে হন্যে হয়ে ঘুরছেন।

বীর মুক্তিযোদ্ধা আলী আকবর প্রধান বলেন, জীবনের মায়া ত্যাগ করে পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে ছিনিয়ে আনা স্বাধীন দেশে আমার মতো মুক্তিযোদ্ধারা আজ অসহায়। আমার সারা জীবনের অর্জিত অর্থ দিয়ে এই জমিটি ক্রয় করেছি যা আমি দীর্ঘ ৪৭ বছর ধরে ভোগ করে আসছি। আমি আমার সম্পত্তি দখলমুক্ত করতে প্রধানমন্ত্রী ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

অভিযুক্ত মোঃ নূর ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন,  আমরা এ সম্পত্তি ক্রয় সূত্রে মালিক হয়ে সাইনবোর্ড সাঁটিয়েছি।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম সুমন  বলেন,  অভিযোগ গ্রহন করা হয়েছে।  তদন্ত চলছে।  উভয় পক্ষকেই তাদের জমির কাগজপত্র নিয়ে আসার জন্য বলা হয়েছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়